মেইন ম্যেনু

প্রতারণা মামলায় বলিউড অভিনেত্রী গ্রেফতার

মাদ্রাজ ক্যাফে খ্যাত বলিউড অভিনেত্রী লীনা মারিয়া পাল এবং তার সহযোগী শেখর চন্দ্রশেখরকে প্রতারণা মামলায় গ্রেফতার করা হয়েছে। মুম্বাই পুলিশের অপরাধ বিষয়ক একটি বিশেষ শাখা তাদের গ্রেফতার করে। গত ২ জুন তাদের গ্রেফতার করা হয়।

লীনা ও চন্দ্রশেখরের বিরুদ্ধে অভিযোগ, তারা দুজনে মুম্বাইয়ের আন্ধেরিতে বেআইনি চিটফান্ড সংস্থা খোলেন। প্রায় ১০০০ লোক ৫ হাজার থেকে ৩০ লাখ পর্যন্ত বিনিয়োগ করেন। এই চিটফান্ড সংস্থা তাদের কাছ থেকে খুব অল্প সময়ে টাকা দশগুণ হওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ তোলে। কিন্তু পরবর্তীতে বিনিয়োগকারীরা সেই টাকা না পেয়ে পুলিশের দ্বারস্থ হয়। বেশ কিছু অভিযোগ জমা হওয়ার পর পুলিশ বিষয়টি আমলে নেয় এবং লীনা ও চন্দ্রশেখরকে গ্রেফতার করে। অবশ্য গ্রেফতার হওয়ার পর লীনা দাবি করেছেন, তিনি নির্দোষ।

এ দুজনের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধি ৪২০, ১২০ (বি) ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া ১৯৭৮ সালে আইনকৃত ৩ এবং ৪ নং ধারার প্রাইজ চিট এবং মানি সার্কুলেশন স্কিম বাতিলের মামলাও করা হয়েছে। পাশাপাশি ৪ জুন পর্যন্ত তাদের হাজতে রাখার নির্দেশও দেওয়া হয়েছে।

পুলিশের যুগ্ম কমিশনার ধনঞ্জয় কামলাকার সাংবাদিকদের বলেন, ‘তারা তাদের বাহারি জীবনযাপন দিয়ে বিত্তশালী বিনিয়োগকারীদের আকর্ষণ করেন। এই সকল বিনিয়োগকারীরা মনে করেন তারা যেহেতু এ ধরনের জীবনযাপন করেন তাহলে নিশ্চয় তাদের প্রচুর অর্থ রয়েছে। বিনিয়োগকারীরা সবসময় লাভবান হতে চান, তাই তারা তাদেরকেই টার্গেট করেন।’

তিনি আরো বলেন, ‘লীনার কোনো নির্দিষ্ট আয়ের উৎস নেই। কিন্তু পুলিশ তার কাছ থেকে দামি ঘড়ি এবং গাড়ি জব্দ করেছে। তার এ ধরনের জিনিসের প্রতি বিশেষ ঝোঁক রয়েছে।’

এদিকে পুলিশ তল্লাশি চালিয়ে লীনা এবং তার সহযোগী চন্দ্রশেখরের কাছ থেকে বিনিয়োগ সার্টিফিকেট এবং হাতে লেখা বিভিন্ন নথি উদ্ধার করেছে। পাশপাশি তাদের কাছ থেকে প্রায় ১.১৭ কোটি রুপি মূল্যের ১১৭ টি ঘড়ি এবং প্রায় ৩ লাখ ৫০ হাজার নগদ অর্থ উদ্ধার করেছে পুলিশ। এছাড়া ৯ টি বিলাসবহুল গাড়ি উদ্ধার করেছে যার মূল্য প্রায় ৬ কোটি ৫০ লাখ রুপি।

এর আগেও ২০১৩ সালে একটি প্রতারণা মামলার সঙ্গে যুক্ত থাকার অপরাধে লীনাকে গ্রেফতার করেছিল পুলিশ। তিনি চেন্নাইনের একটি ব্যাংকের সঙ্গে প্রায় ১৯ কোটি রুপির প্রতারণা করেছিলেন বলে জানা গেছে।

লীনা মারিয়া পাল মূলত ভারতের কেরালার একজন জনপ্রিয় অভিনেত্রী। কিন্তু ২৬ বছর বয়সি এ অভিনেত্রী ভারতের জাতীয় পুরস্কার জয়ী মাদ্রাজ ক্যাফে সিনেমায় অভিনয় করে সবার নজরে আসেন।






মন্তব্য চালু নেই