মেইন ম্যেনু

প্রতিটি ছাত্রী হোস্টেলে বিউটি পার্লার বাধ্যতামূলক করা হবে : শিক্ষাসচিব

ভবিষ্যতে প্রতিটি ছাত্রী হোস্টেলে বিউটি পার্লার থাকবে। শিক্ষার পাশাপাশি সৌন্দর্যবোধও থাকতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষাসচিব মো. নজরুল ইসলাম খান। নতুন হোস্টেলগুলোতে লন্ড্রী থাকাও বাধ্যতামূলক করা হবে। নতুন ভবন নির্মাণ সংক্রান্ত একটি খসড়া পরিপত্র তৈরি করা হয়েছে।

মঙ্গলবার চাঁদপুরের ফরিদগঞ্জে ‘মান সম্মত শিক্ষা নিশ্চিতকরণে তথ্য প্রযুক্তির ব্যবহার’শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা সচিব এনআই খান এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা মাল্টিমিডিয়া বই তৈরী করছি। যেন শিক্ষার্থীরা প্রয়োজনে বিছানায় শুয়ে-বসে পড়তে পারে। সব শিক্ষার্থীর হাতে ট্যাবলেট পৌঁছে দেয়ার পরিকল্পনা করেছি। প্রতি বছর ২৫ লাখ ট্যাবলেট শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, প্রতিটি হাই স্কুলে ফাইবার অপটিক সার্ভার ও হাই স্পিড কানেকশন দেয়া হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েব সাইট ও শিক্ষকদের মেইল এ্যাড্রেস থাকা বাধ্যতামূলক। যাতে করে শিক্ষকরা ট্যাবলেট ও মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের পড়াশোনা মনিটরিং করতে পারেন।

ফরিদগঞ্জ এআর পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ড. শামছুল হক ভূইয়া এমপি।

এ সভায় প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক, কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসাসহ ২ হাজারের অধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়ন প্রকল্পের পরিচালক প্রফেসর ড. এবিএম শাহজালালসহ আরো অনেকে। দৈনিক শিক্ষা






মন্তব্য চালু নেই