মেইন ম্যেনু

প্রতিটি প্রাথমিকে অষ্টম শ্রেণি চালু করা হবে

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জাতীয় শিক্ষানীতি ২০১০ এর সফল বাস্তবায়ন চলছে সারাদেশে। এরই ধারাবাহিকতায় রামধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণি চালু হয়েছে। এভাবে দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণি চালু করা হবে।

বুধবার বিকেল সাড়ে ৪টায় সিলেটের বিয়ানীবাজার উপজেলার রামধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতলবিশিষ্ট ভবনের উদ্বোধনকালে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে আজ অভাব নেই, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষা-স্বাস্থ্য ও অর্থনীতি দ্রুত এগিয়ে যাচ্ছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনিরুজ্জামানের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক কবির আহমদের পরিচালনায় সুধী সমাবেশে বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রাহমান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, শিক্ষামন্ত্রীর একান্ত সচিব দেওয়ান মাকসুদুল ইসলাম আওয়াল, সহকারী অধ্যাপক আব্দুল খালিক, জাকির হোসেন প্রমুখ।

এরপর বুধবার সন্ধ্যায় শিক্ষামন্ত্রী বিয়ানীবাজার উপজেলার ১নং আলীনগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মাহতাব উদ্দিন স্মরণে শোকসভা, বিয়ানীবাজার উপজেলা স্টেডিয়ামের প্যাভিলিয়ন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, উপজেলা আওয়ামী লীগের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

পৃথক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান ও স্থানীয় আওয়ামী লীগের সভাপতি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, স্বাধীনতার মূল উদ্দেশ্য ছিল বাংলাদেশকে দারিদ্রমুক্ত, নিরক্ষরমুক্ত, উন্নয়নশীল দেশে হিসেবে গড়ে তোলা। স্বাধীনতার পরাজিত শত্রুরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে দেশকে উল্টো পথে নিয়ে যায়। তার সুযোগ্য কন্যা ডিজিটাল বাংলাদেশের রূপকার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বক্ষেত্রে বাংলাদেশ যখন দ্রুত এগিয়ে যাচ্ছে। ঠিক তখনি দেশীয়-আন্তর্জাতিক চক্রান্তে বাংলাদেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলা চালিয়ে বিদেশি-সাধারণ মানুষকে হত্যা করে এ দেশের উন্নয়নে বাধাগ্রস্ত করতে চায়।






মন্তব্য চালু নেই