মেইন ম্যেনু

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় : তারানা

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। প্রতিভা খুঁজে বের করে তাদের সমাজে প্রতিষ্ঠিত করতে হবে। এজন্য সরকার অটিস্টিক ও অটিজম নিয়ে ব্যাপক কাজ করছে।

শনিবার দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে ‘সকলের ভালোবাসায় এগিয়ে যাবে প্রতিবন্ধীরাও’ শিরোনামে স্থানীয় একটি বেসরকারি সংস্থা আয়োজিত প্রতিবন্ধী মেধা অন্বেষণ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধীরাও বাংলাদেশের নাগরিক। স্বাভাবিক মানুষের মতো তাদেরও সকল অধিকার ভোগ করার অধিকার রয়েছে। প্রতিবন্ধীসহ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের বিষয়ে বর্তমান সরকার অত্যন্ত সচেতন।

প্রতিমন্ত্রী আরো বলেন, যারা সন্ত্রাস, খুন, জঙ্গিবাদ, দুর্নীতি, চাঁদাবাজি করে তারাই আসল প্রতিবন্ধী। সপ্তাহের শনিবার প্রতিবন্ধীদের জন্য সিম রি-ভেরিফিকেশনের দিন ধার্য করা হয়েছে বলেও জানান তিনি।

দারিদ্র কল্যাণ সংস্থার সভাপতি সাবেক সংসদ সদস্য ফরিদা আখতার হীরার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংরক্ষিত (পঞ্চগড়-ঠাকুরগাও) সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল, সাবেক সংরক্ষিত মহিলা সংসদ সদস্য মাহাফুজা মন্ডল, চেমন আরা তৈয়ব, দারিদ্র কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মো. শাহাজালাল প্রমুখ।

অনুষ্ঠানে জেলার পাঁচ উপজেলার শতাধিক প্রতিবন্ধীসহ অভিভাবকরা অংশ নেয়। অনুষ্ঠানে স্থানীয় ১০ প্রতিবন্ধীকে আর্থিকসহ নানাভাবে সহযোগিতার আশ্বাস দেন প্রতিমন্ত্রী তারানা হালিম।






মন্তব্য চালু নেই