মেইন ম্যেনু

প্রথম ডেটিংয়ে সতর্ক থাকবেন যেভাবে

সাক্ষাতের প্রথম দিনে অসাবধান আচরণের কারণে নষ্ট হয়ে যেতে পারে সম্পর্কের সম্ভাবনা। তাই এমন কোন আচরণ করা ঠিক নয়, যাতে মানুষটি আপনাকে আনস্মার্ট ভাবে, বা মনে মনে বিরক্ত হয়। তার সঙ্গে আপনার প্রেম হোক বা না হোক, আপনার নিজের ব্যক্তিত্ব বজায় রাখা প্রয়োজন।

ডেটিংয়ের সময় খেয়াল করুন কয়েকটি বিষয়..

পোশাক নির্বাচন: খুব দামী বা আড়ম্বরপূর্ণ পোশাক পরবেন না। সাদামাটা কিন্তু স্টাইলিশ পোশাক পড়ুন। যাতে করে তার মনে না হয়, আপনি তাকে মুগ্ধ করার জন্য বিশেষভাবে সেজেছেন। খোলামেলা পোশাক পড়া থেকে বিরত থাকুন।

সংযত হাঁটা: হাঁটা এমন আকর্ষণীয় হওয়া প্রয়োজন, যাতে মানুষ ফিরে তাকায়। হাঁটায় দম্ভ বা ন্যাকামি না থাকাই ভালো। জবুথবু না হয়ে সোজা হেঁটে গেলে মানুষকে স্মার্ট দেখায়।

একাগ্র মনোযোগ: যখন যার সঙ্গে আছেন তখন তাকেই গুরুত্ব দেয়া সঠিক আচরণ। ডেটিংয়ে গিয়ে যদি অন্য কোন বন্ধুর সঙ্গে ফোনে চ্যাট করেন বা অন্য কারো দিকে তাকিয়ে থাকেন কিংবা অন্যমনষ্ক থাকেন, সেটা সম্পর্কের জন্য ইতিবাচক নয়।

চোখাচোখি: চোখ অনেক কথা বলে। তাই চোখের অভিব্যক্তি সম্পর্কে সচেতন থাকতে হবে। স্থির দৃষ্টিতে তাকিয়ে থাকবেন না, মাঝে মাঝে কয়েক সেকেন্ডের জন্য তাকান। চোখ দিয়ে বেশি কিছু বোঝাবার প্রয়োজন নেই। রহস্য ধরে রাখুন।

সংযত হাসি: কথা বলার সময় নিজের মতো করে ঠিক সময়ে হাসুন, অযথা হাসবেন না। সামনে বসে থাকা মানুষটি কোন গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বললে হেসে উড়িয়ে দেবেন না। অহংকার নয়, উষ্ণ হাসি ধরে রাখুন।






মন্তব্য চালু নেই