মেইন ম্যেনু

প্রথম দিন শেষে ঢাকা ২৬৫/৬

ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম স্তরের ম্যাচে রংপুর বিভাগের বিপক্ষে ৬ উইকেটে ২৬৫ রানে শনিবার প্রথম দিন শেষ করেছে ঢাকা বিভাগ।

বগুড়ার শহীদ চাঁন্দু স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ঢাকাকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার রনি তালুকদার ও আব্দুল মজিদ। প্রথম ঘণ্টায় ১৪ ওভারে বিনা উইকেটে ৪৫ রান সংগ্রহ করেন দুজন। প্রথম সেশন শেষ হওয়ার আগে ফিফটি পূরণ করেন রনি। লাঞ্চের আগে ৯১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন রনি-মজিদ। তবে লাঞ্চের পর ৪ রানের ব্যবধানে ফিরে যান দুজন।

সোহরাওয়ার্দী শুভর বলে নাসির হোসেনকে ক্যাচ দেন ৩১ রান করা মজিদ। আর রনি ব্যক্তিগত ৫৯ রানে তানভীর হায়দারের বলে শুভর তালুবন্দি হন। ৮১ বলে ৯ চার ও এক ছক্কায় ৫৯ রানের ইনিংসটি সাজান রনি।

মজিদ ও রনির উইকেট হারানোর পর দলের হাল ধরেন রকিবুল হাসান ও মোহাম্মদ সাইফুদ্দিন। তৃতীয় উইকেটে ৮৮ রানের জুটি গড়েন দুজন। অবশ্য পর পর দুই ওভারে দুজনই সাজঘরে ফেরেন। সাদ্দাম হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ৫২ রান করেন রকিবুল। ৮৮ বলের ইনিংসে ৭টি চার মারেন তিনি। আর সোহরাওয়ার্দী শুভর বলে নাঈম ইসলামকে ক্যাচ দেওয়া সাইফুদ্দিন করেন ৩৩ রান।

এরপর দলীয় ২১০ রানে শুভাগত হোম বিদায় নেন ব্যক্তিগত ১৪ রানে। শুভর বলে তানভীরকে কাচ দেন হোম। মাইশুকুর রহমান ও নাদিফ চৌধুরী ৬ষ্ঠ উইকেটে আরও ৪৫ রান যোগ করেন। ৮৬তম ওভারে তানভীরের বলে ৩৫ রান করে আউট হন মাইশুকুর।

তবে দিনের শেষ সময়টা সগীর হোসেনকে নিয়ে কাটিয়ে দিয়েছেন নাদিফ। পুরো ৯০ ওভারের খেলা হওয়া প্রথম দিন শেষে ২৯ রানে নাদিফ আর ১ রানে অপরাজিত সগীর।

রংপুর বিভাগের স্পিনার সোহরাওয়ার্দী শুভ ৭০ রানে নিয়েছেন ৩ উইকেট। ৩১ রানে ২টি পেয়েছেন তানভীর। আর ১টি গেছে সাদ্দাম হোসেনের ঝুঁলিতে।

ঢাকা বিভাগ একাদশ : রনি তালুকদার, রকিবুল হাসান, আব্দুল মজিদ, নাদিফ চৌধুরী, মোশাররফ রুবেল, সগির হোসেন, মাহবুবুল আলম, মাইশুকুর রহমান, সাইফ হাসান, মোহাম্মদ শরীফ, শুভাগত হোম।

রংপুর বিভাগ একাদশ : নাসির হোসেন, লিটন দাস, সোহরাওয়ার্দী শুভ, মাহমুদুল হাসান, আরিফুল হক, নাঈম ইসলাম, ধীমান ঘোষ, তানভীর হায়দার, সাজেদুল ইসলাম, সায়মন আহমেদ, সাদ্দাম হোসেন।

উল্লেখ্য, জাতীয় লিগের বৃষ্টিবিঘ্নিত প্রথম রাউন্ডে খুলনা বিভাগের সঙ্গে ড্র করে ঢাকা বিভাগ, আর ঢাকা মেট্রোর বিপক্ষে ড্র করে রংপুর বিভাগ।






মন্তব্য চালু নেই