মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় যুবক আটক

প্রধানমন্ত্রী,সাবেক মৎস্য মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস এবং ছাত্রলীগ সম্পর্কে ফেসবুকে কুটক্তি করার অপরাধে সিরাজগঞ্জের এনায়েতপুরে এক যুবককে আটক করেছে পুলিশ।

এনায়তপুর থানা পুলিশ সোমবার দুপুরে পুরাতন বাজার তাকে আটক করে। আটককৃত বখতিয়ার আহমেদ (২২) এনায়েতপর থানার আবু সাঈদের ছেলে থানার খামারগ্রাম ডিগ্রী কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেছে। বর্তমানে সিরাজগঞ্জ কলেজের ছাত্র হিসেবে ফেসবুক থেকে জানা গেছে।

স্থানীয় ও দলীয় সূত্র জানায়, সমম্প্রতি চট্টগ্রাম পোর্টে সূর্যমুখী তেলের ড্রামে আটক কোকেন উদ্ধারের ঘটনায় অভিযুক্ত হিসেবে দেশীয় বেশ ক’টি কোম্পানী লোকজনের সাথে মন্ডল গ্রুপের ম্যানেজার আতিকুর রহমানকে আটক করে পুলিশ।

ওই ঘটনায় মন্ডল গ্রুপের চেয়ারম্যান সিরাজগঞ্জ-৫ আসন (বেলকুচি ও চৌহালী)’র সাংসদ আব্দুল মজিদ মন্ডলকে কোকেন ব্যবসায়ী হিসেবে আখ্যায়িত করে বেলকুচি ডিগ্রী কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াদ হেসেন গত ৪ জুলাই তার নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন। আটক বখতিয়ার একই স্ট্যাটাসে একই দিন প্রধানমন্ত্রী ও সাবেক মৎস্য মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ও ছাত্রলীগ সম্পর্কে কুটক্তি করেন।

এদিকে, বিষয়টি স্থানীয়ভাবে দলীয় নেতাকর্মীর দৃষ্টিগোচর হলে সাবেক মৎস্য মন্ত্রী জেলা আ’লীগের সভাপতি বর্তমান জেলা প্রশাসক প্রশাসক লতিফ বিশ্বাসের আত্মীয় আবির বিশ্বাস বাদী হয়ে সদর থানায় সোমবার সকালে একটি লিখিত অভিযোগ দেন। এরই পরিপ্রেক্ষিতে পুলিশ সোমবার দুপুরে এনায়েতপুর পুরাতন বাজার থেকে বখতিয়ারকে আটক করে।

এর আগে শনিবার মধ্যরাতে বেলকুচি থানার পুলিশ একই অপরাধে রিয়াদ হেসেনকে আটক করা হয়। তথ্য ও প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে রবিবার দুপুরে তাকে কারাগারে পাঠায় পুলিশ।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, ফেসবুকে প্রধানমন্ত্রী ও সাবেক মৎস্য মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস সম্পর্কে কুটক্তি করায় সদর থানার অভিযোগের প্রেক্ষিতে বখতিয়ারকে আটক করা হয়। তাকে সদর থানা পুলিশের সোপর্দ করা হচ্ছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম জানান, থানায় এনে বখতিয়ারকে জিজ্ঞাসাবাদ করার পর বিস্তারিত জানা যাবে।

প্রসঙ্গতঃ আটক বখতিয়ার ও সাংসদ মজিদ মন্ডলের দু’জনের গ্রামের বাড়ি এনায়েতপুরে। অন্যদিকে, আটক রিয়াদ সাবেক মৎস্য মন্ত্রী লতিফ বিশ্বাসের আত্বীয় সাজ্জাদুল হক রেজার একান্ত সহযোগী।






মন্তব্য চালু নেই