মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীকে কটূক্তি, ইবি শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

সামাজিক যোগাযোগ মাধমে প্রধানমন্ত্রীকে কটূক্তির দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মেহেদী হাসান হিরা নামের এক শিক্ষার্থীর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বাদী হয়ে রবিবার দুপুর আড়াইটার দিকে ইবি থানায় এ মামলা করে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ (ভারপ্রাপ্ত) দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ইবির বাংলা বিভাগ নামে একটি গ্রুপে প্রধানমন্ত্রীর একটি ছবিতে কটূক্তি করে বাংলা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান হিরা। এতে ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীরা জানতে পেরে ক্ষিপ্ত হয়ে তাকে বেধড়ক মারধর করে। পরে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান ওই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করেন। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বাদী হয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের নির্দেশে ইবি থানায় তথ্য প্রযুক্তি আইনের বিতর্কিত ধারা (৫৭) অনুযায়ী ওই শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছেন।

এ ব্যাপারে ইবি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা শফিকুল ইসলাম চৌধুরী জানান, বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ মেহেদী হাসান হিরা নামের এক শিক্ষার্থীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে কটূক্তির দায়ে একটি মামলা করেছে। ওই শিক্ষার্থীকে কুষ্টিয়া আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এই ঘটনায় শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটির এক বৈঠকে ওই শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই