মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি : রাবি ছাত্রমৈত্রীর সম্পাদক আটক

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিরিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলিপ রায়কে আটক করেছে পুলিশ। রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে তাকে আটক করে মতিহার থানা পুলিশ।

দিলিপ রায় বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

দিলিপ রায় রমপালে বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের বিরোধীতা করে তার ফেসবুক ওয়ালে লেখেন, “প্রধানমন্ত্রী আপনার হারিকেন তৈরি আছে তো? দ্যাখেন আবার আপনার ভাগেরটাও চুরি হতে পারে, তখন আফসোস করে বলবেন (উনার বাপের ডায়লগটা)।” তিনি আরো লেখেন “আমি কুত্তার গায়েও লিখতে পারব না সে আওয়ামীলীগ, তাতে তার লজ্জা হবে।”

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কি যেন একটা লিখেছে, আমি ওইভাবে জানি না। তবে এবিষয়টি নিয়ে ছাত্রলীগ ক্ষিপ্ত হওয়ায় ক্যাম্পাসে কোন রকম ঝামেলা এড়াতে থানায় নেওয়া হয়েছে। বিষয়টি দেখে তার বিরুদ্ধে পরবর্তীতে পদক্ষেপ নেওয়া হবে।’

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান বলেন, ‘প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় তাকে আটক করা হয়েছে বলে শুনেছি।’

এদিকে আটকের প্রতিবাদ জানিয়ে আটকের পরপরই বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট। এদিকে বেলা ১টার দিকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় তার শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিলে ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু, সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবসহ আন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই