মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীর পুরো নামটা উচ্চারণ করেন না, এটা কেমন ভদ্রতা: নাসিম

শেখ হাসিনাকে নিয়ে খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির নেতাদের কাছ থেকে ভদ্রতা শিখতে হবে না।

নাসিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে প্রায়ই তিনি (খালেদা) হাসিনা বলে সম্বোধন করেন। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী। পুরো নামটা তিনি উচ্চারণ করেন না। এটা কোন ধরনের ভদ্রতা।

বিএনপির নেতৃত্বে আসামিরা- শেখ হাসিনার এই বক্তব্যের প্রতিক্রিয়ায় মঙ্গলবার আন্তর্জাতিক নারী দিবসের এক অনুষ্ঠানে খালেদা বলেছিলেন, হাসিনা ভদ্র ব্যবহারও করেন না, ভদ্র ভাষায়ও কথা বলতে জানেন না।

এরই প্রেক্ষিতে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

নাসিম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, প্রধানমন্ত্রীকে যখন সম্বোধন করবেন, ভদ্রভাবে সম্বোধন করা উচিত। একজন সাবেক প্রধানমন্ত্রী হয়ে বর্তমান প্রধানমন্ত্রীকে, এভাবে সম্বোধন করতে পারেন না।

তিনি (খালেদা) আমাদেরকে ভদ্রোচিত আচরণ করতে বলেছেন! নিজ দলের সাবেক প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরীকে যখন প্রায় গলাধাক্কা দিয়ে বঙ্গভবন থেকে বের করে দিয়েছিলেন, তখন তার ভদ্র আচরণের চিন্তা কোথায় ছিল?

নাসিম বলেন, বেগম খালেদা জিয়াকে জিজ্ঞেস করতে চাই একজন বিদেশি অতিথি ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ২০১০ সালে পুঁজিবাজারের সমস্যা আমার সমস্যা হয়ে যায়।

যদিও আমার কোনো বিনিয়োগ ছিল না, তার সঙ্গে ঢাকায় তিনি যে আচরণ করেছেন, সেটা কোন ধরনের সভ্যতায় পড়ে। সেদিন তিনি দেশের ভাবমূর্তিকে ক্ষুণ্ন শুধু করেন নাই, ধুলায় মিশিয়ে দিয়েছেন। তখন কোথায় ছিল ভদ্রতা?






মন্তব্য চালু নেই