মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীর সংবর্ধনায় সাংবাদিক প্রবেশে বাধা

প্রধানমন্ত্রীর লন্ডনে আয়োজিত সংবর্ধনা সভায় আমন্ত্রণপত্র থাকার পরও সভাস্থলে সাংবাদিকদের প্রবেশে বাধা দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

লন্ডন থেকে চ্যানেল আইয়ের যুক্তরাজ্য প্রতিনিধি আব্দুর রশীদ জানান, রোববার লন্ডন সময় সন্ধ্যা ৬টার দিকে যুক্তরাজ্য আওয়ামী লীগের দেয়া ওই সভার আমন্ত্রণপত্র নিয়ে সভাস্থলে গেলে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এসএসএফের সদস্যরা তাকে সভায় প্রবেশে বাধা দেন।

রশিদ আরো জানান, একপর্যায়ে বলা হয়, মোবাইল নিয়ে সভাস্থলে প্রবেশ করতে পারবেন না। তারপর তিনি মোবাইল রেখে প্রবেশ করতে চাইলেও তাতেও তাকে প্রবেশ করতে দেয়া হয়নি।

ঘটনাস্থলে উপস্থিত একাধিক প্রত্যক্ষদর্শী জানান, সভায় সাংবাদিকদের জন্য আলাদা কোন আমন্ত্রণপত্র বা পাস ছিল না। এছাড়া যুক্তরাজ্য আওয়ামী লীগের দেয়া নাম উল্লেখিত আমন্ত্রণপত্র নিয়েই সাংবাদিক আব্দুর রশীদ চ্যানেল আইয়ের লোগো সংবলিত ক্যামেরাসহ সভায় প্রবেশ করতে চেয়েছিলেন।

এ ব্যাপারে চ্যানেল আইয়ের যুক্তরাজ্যের বার্তা সম্পাদক মুনজের আহমদ চৌধুরী জানান, প্রধানমন্ত্রীর সংবর্ধনা সভার আমন্ত্রণপত্র ২০ পাউন্ড থেকে ১০০ পাউন্ড দামে বিক্রি করা হয়েছে, এমন অভিযোগও শুনেছি। সভাস্থলের বাইরে পাস বিক্রির দরদামের ফুটেজও দেখলাম কিছুক্ষণ আগে। মুক্তিযুদ্ধের সপক্ষের সরকারের প্রধানমন্ত্রীর সংবর্ধনায় চ্যানেল আইয়ের মতো প্রতিষ্ঠানের ক্যামেরা ঢুকতে না পারা, সাংবাদিককে প্রবেশ করতে না দেয়ার ঘটনায় আমি বিস্মিত। এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ করা হবে।






মন্তব্য চালু নেই