মেইন ম্যেনু

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার

কানাডায় ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার বিকাল ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

১৬ দিনের এই সফর শেষে শুক্রবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে ভাষণসহ প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের সরকার প্রধান, রাজনৈতিক, আন্তর্জাতিক সংগঠনের কর্মকর্তা ও সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দের সঙ্গে পারস্পরিক ও দ্বিপাক্ষিক বৈঠক করেন।

কানাডায় পলাতক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

দক্ষ রাষ্ট্র পরিচালনায় ও বহুমাত্রিক অবদান স্বরূপ জাতিসংঘ পদক ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ডে’ ভূষিত হন প্রধানমন্ত্রী। এই সম্মান লাভের জন্য তাকে বিমানবন্দরে অভ্যার্থনা আওয়ামী লীগ।

বরাবর বিদেশ সফর শেষে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী। লিখিত বক্তব্যে তিনি সফর নিয়ে কথা বললেও পরে সাম্প্রতিক রাজনীতিসহ নানা বিষয় উঠে আসে তার সংবাদ সম্মেলনে। বরিবারের সংবাদ সম্মেলনেও জাতিসংঘ সম্মেলন ও কানাডা সফর ছাড়াও নানা বিষয় গুরুত্ব পাবে বলে জানিয়েছে সরকারের বিভিন্ন সূত্র।

প্রধানমন্ত্রী বিদেশ সফর নিয়ে সবশেষ সংবাদ সম্মেলন করেন ১৭ জুলাই। মঙ্গোলিয়ায় আসেম সম্মেলন নিয়ে বিস্তারিত জানাতে এই আয়োজন থাকলেও ওই সংবাদ সম্মেলনে জঙ্গি হামলা, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহ্বান বিষয়ই গণমাধ্যমকর্মীদের কাছে গুরুত্ব পায়।






মন্তব্য চালু নেই