মেইন ম্যেনু

‘প্রযুক্তিগত শিক্ষা মানুষের সম্পদ সৃষ্টির প্রধান বাহন’

নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি বলেছেন, সাধারণ শিক্ষার পাশা-পাশি প্রযুক্তিগত শিক্ষা কর্মজীবি মানুষের সম্পদ সৃষ্টির প্রধান বাহন হিসেবে কাজ করে। সম্পদ সব সময় ক্ষনস্থায়ী আর বিজ্ঞান ভিত্তিক শিক্ষা সব সময়ের জন্য স্থায়ী সম্পদ। তথ্য প্রযুক্তির এই সম্পদকে একজন শিক্ষিত মানুষ যথাযথ প্রয়োগের মাধ্যমে কাজে লাগাতে পারলে অবশ্যই আমাদের বাস্তব জীবনের সম্পদ ধীরে ধীরে বেড়েই চলবে।

এই জন্য বর্তমান সরকার আইসিটি খাতকে অধিকতর গুরুত্ব দিয়ে দেশের প্রত্যকটি শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত করতে নিরালস ভাবে কাজ করে যাচ্ছে। ছাত্র-ছাত্রীদের সাধারণ শিক্ষার পাশা-পাশি কম্পিউটার ভিত্তিক শিক্ষা প্রদানের জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান। দেশের মানব সম্পদকে সময় উপযুগী সম্পদ হিসেবে গড়তে হলে স্কুল-কলেজের ছেলে-মেয়েদেরকে লেখা-পড়ার মধ্যে ব্যস্ত রাখতে হবে। প্রয়োজনে যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও অন্যান্য উপকরণ নেই সেই সকল প্রতিষ্ঠানে খুব শীঘ্রই সব ধরণের উপকরণ দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল বুধবার সকাল ১১টায় রাণীনগর উপজেলা পরিষদ হল রুমে “ওয়েব এ্যাপ বিডি”র আয়োজনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক ডায়নামিক ওয়েব সাইড তৈরির নির্দেশনা অনুযায়ী রাজশাহী শিক্ষা বোর্ডের পক্ষ থেকে রাণীনগর উপজেলার অধীনস্থ সকল শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েব সাইট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রানীনগর উপজেলা নির্বাহী অফিসার মনিরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ হারুনুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহীদুল্লাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান প্রমুখ।






মন্তব্য চালু নেই