মেইন ম্যেনু

প্রশিক্ষণসহ ৩০০ জনকে চাকরি দেবে ডেটাসফট

বাংলাদেশের শীর্ষ সফটওয়্যার নির্মাতাপ্রতিষ্ঠান ডেটাসফট সিস্টেম বাংলাদেশ লিমিটেড ৩০০ জন ইন্টারনেট অব থিংস (আইওটি) প্রফেশনালকে প্রশিক্ষণ শেষে চাকরি দেবে বলে জানিয়েছে। প্রতিষ্ঠানটি বর্তমানে দেশের চাহিদা ছাড়িয়ে বিদেশেও কয়েকটি দেশের সঙ্গে কাজ করছে।

সম্প্রতি তারা জাপানে ‘ডেটাসফট জাপান ইনকরপোরেশন’ নামে তাদের কার্যক্রম শুরু করেছে। এর মাধ্যমে জাপানের তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সফটওয়্যার শিল্পের নতুন যুগের উন্মোচন হলো। প্রতিষ্ঠানটির পরিচালক ও চিফ অপারেটিং অফিসার এম মঞ্জুর মাহমুদ বলেন, ‘আমরা ধাপে ধাপে এই প্রশিক্ষণের মাধ্যমে তরুণদের আমাদের প্রতিষ্ঠানে চাকরির ব্যবস্থা করব। এই প্রশিক্ষণে যাঁরা ভালো করতে পারবেন, তাঁদের আমরা আমাদের দেশের বাইরের অফিসগুলোতেও চাকরির সুযোগ দেব।’

প্রথম ধাপে শুধু কম্পিউটার প্রকৌশল বিভাগ ও তড়িৎ প্রকৌশল বিভাগে সদ্য স্নাতকধারী ২২ থেকে ২৫ বছর বয়সের ছাত্রছাত্রীরা এই প্রশিক্ষণে আবেদনের সুযোগ পাবেন। চার মাসের এই প্রশিক্ষণ কার্যক্রমে প্রতি ব্যাচে ৩০ জন করে প্রশিক্ষণের সুযোগ পাবেন।

পরবর্তী সময়ে বিজ্ঞান, ফলিতবিজ্ঞান ও সামাজিক বিজ্ঞান থেকে স্নাতকধারী ছাত্রছাত্রীরাও আবেদন করতে পারবেন। আগামী ১৭ ও ১৮ জুন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই প্রশিক্ষণ নিতে হলে আবেদনকারীকে ১ কপি পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত পরিচালক, মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ, ডেটাসফট সিস্টেম বাংলাদেশ লিমিটেড, ৭৩-ডি, নতুন বিমানবন্দর সড়ক, মনিপুরীপাড়া, ঢাকা-১২১৫ এই ঠিকানায় পাঠাতে হবে। অথবা মেইল করতে হবে [email protected] এই ঠিকানায়।

ডেটাসফট সূত্রে জানা গেছে, আবেদন পাঠানোর পর আবেদনকারীদের আবেদনপত্র যাচাই-বাছাই করে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। প্রশিক্ষণগুলোর মধ্যে রয়েছে টেকনিক্যাল ট্রেনিং, জাপানি ভাষা, লিডারশিপ ট্রেনিং, আর্ট অব লিভিং, ফিটনেস ট্রেনিং ইত্যাদি। প্রশিক্ষণ শেষে যাঁরা ভালো করতে পারবেন, তাঁদের স্থায়ীভাবে নিয়োগ করা হবে বলে জানান মঞ্জুর মাহমুদ। প্রশিক্ষণ দেবেন জাপান, আমেরিকা, সিঙ্গাপুর, ভারতসহ বিভিন্ন দেশের আইওটিতে দক্ষ প্রশিক্ষক বা ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রথমবারের মতো বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল যৌথভাবে আগামী ১৭ জুলাই থেকে আইওটিবিষয়ক এই প্রশিক্ষণ শুরু করবে ডেটাসফট।

বিস্তারিত যোগাযোগ: ডেটাসফট সিস্টেম বাংলাদেশ লিমিটেড, ৭৩-ডি, নতুন বিমানবন্দর সড়ক, মনিপুরীপাড়া, ঢাকা-১২১৫। ফোন: ০২-৯১১০১৩৬, ০২-৯১১০১৬৯। অথবা ভিজিট করতে পারেন www.datasoft-bd.com।






মন্তব্য চালু নেই