মেইন ম্যেনু

প্রশ্ন ফাঁস : শাহবাগে মেডিকেল পরীক্ষার্থীদের অবস্থান

প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে শাহবাগের পাবলিক লাইব্রেরির সামনের সড়কে অবস্থান নিয়েছেন পরীক্ষার্থীরা। এর আগে জাতীয় প্রেস ক্লাবের সামনে মঙ্গলবার সকাল ১০টার দিকে অবস্থান নেওয়ার কথা থাকলেও স্থান পরিবর্তন করে বেলা ১১টায় শহীদ মিনারে অবস্থান নেন তারা।

কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে দুপুর পৌনে ১টার দিকে মিছিল সহকারে শাহবাগে আসেন পরীক্ষার্থীরা। তাদের সঙ্গে ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা ছাড়াও অভিভাবক ও ঢাকা মেডিকেলের শিক্ষার্থীরা রয়েছেন।

এদিকে বিপুলসংখ্যক পুলিশ তাদের চারপাশে অবস্থান নিয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের সমন্বয়ক নিয়ন বলেন, ‘আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত কোনো বাধাই এ আন্দোলন প্রতিহত করতে পারবে না।’

শুক্রবার সারাদেশে একযোগে ২৩টি কেন্দ্রে এমবিবিএস ও বিডিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৮৪ হাজারের বেশি শিক্ষার্থী এতে অংশ নেন। তবে পরীক্ষা চলাকালেই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে অভিযান চালিয়ে প্রশ্ন ফাঁসে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করে র‌্যাব। এর আগে একই ঘটনায় বুধবার রাজধানীর মহাখালী থেকে চিকিৎসকসহ চারজনকে আটক করেছিল র‌্যাব।

এদিকে পরীক্ষা শেষ হওয়ার পরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরীক্ষার আগের রাতে মোটা অংকের টাকার বিনিময়ে প্রশ্ন ফাঁসের অভিযোগ এনে কিছু নমুনা তুলে ধরেন শিক্ষার্থীরা।

পরে পরীক্ষা বাতিল চেয়ে শনিবার দেশব্যাপী আন্দোলন করেন তারা। এ ছাড়া এ বিষয়ে হাইকোর্টে একটি রিট হলেও পরে তা খারিজ হয়ে যায়।

এদিকে রবিবার স্বাস্থ্য অধিদফতর তড়িঘড়ি করে ফলাফল প্রকাশ করলে সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এতে পুলিশ হামলা চালিয়ে চারজনকে আটক করে।






মন্তব্য চালু নেই