মেইন ম্যেনু

প্রাকৃতিক উপায়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায়

অনেককে দেখা যায় অল্প বয়সেই চোখের নিচে কালো দাগ পড়তে। আর এ থেকে রেহাই পেতে হন্য হয়ে এর ওর কাছে পরামর্শ চাইতেও দৌঁড়াতে দেখা যায় তাদের। কিন্তু তাতেও সমস্যার সমাধান মেলে না। তো কী করবেন, কিভাবে এ থেকে রেহাই পাবেন? আছে সমাধান। প্রাকৃতিক উপায়ে আপনার ত্বক তো ঝকঝকে হবেই, নিমেষে উধাও হবে চোখের নিচের কালি।

১. আলুর খোসা ছাড়িয়ে পিষে নিন। একটি পাত্রে রস বের করে রাখুন। তুলোয় ভিজিয়ে চোখের নিচে লাগিয়ে রাখুন। তুলোর জায়গায় পাতলা পাতলা করে আলু কেটেও লাগাতে পারেন। ২০ মিনিট অপেক্ষা করুন। চোখ ধুয়ে নিন। সপ্তাহে দু–তিনবার করতে পারেন।

২. গোল গোল করে শশা কেটে নিন। ফ্রিজের মধ্যে রেখে দিন কিছুক্ষণ। তারপর চোখবন্ধ করে শুয়ে পড়ুন। কালিপড়া অংশে শশার টুকরো রেখে দিন। ২০ মিনিট পর ধুয়ে নিন। শশার রসের সঙ্গে লেবুর রস মিশিয়েও লাগাতে পারেন। এক সপ্তাহের মধ্যে ফল পাবেন।

৩. এক চামচ টমেটোর রসের সঙ্গে আধ চামচ লেবুর রস মেশান। চোখের চারপাশে কালো অংশটুকুতে লাগান। খেয়াল রাখবেন চোখের মধ্যে যেন ঢুকে না যায়। ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। দিনে দু’‌বার করলে ভালো হয়। লেবু না মিশিয়ে শুধুমাত্র টমেটোর রসও ব্যবহার করতে পারেন।

৪. রাতে শুতে যাওয়ার আগে আঙুলে অল্প আমন্ড অয়েল নিন। কালি পড়া অংশে হাল্কা মাসাজ করুন। সকাল এঘুম থেকে উঠে ধুয়ে নিন। অল্পদিনে ফল পাবেন।
৫. ‌গোলাপ পানিতে তুলো ভিজিয়ে চোখের নিচে লাগিয়ে রাখুন। প্রতিদিন সকালে গোসলের আগে ও রাতে ঘুমনোর আগে ১৫ মিনিট অভ্যেস করুন।






মন্তব্য চালু নেই