মেইন ম্যেনু

সাতক্ষীরা প্রাণ সায়র খাল পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনকালে জেলা প্রশাসক নাজমুল আহসান

প্রাণ সায়র খালটি খননের মাধ্যমে সাতক্ষীরাকে একটি আদর্শ সাতক্ষীরা হিসেবে গড়ে তুলতে হবে

সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, ‘প্রাণ সায়র খাল সাতক্ষীরাবাসীর প্রাণ। এটি’র চাঞ্চল্যতা ফিরিয়ে আনতে সকলকে এগিয়ে আসতে হবে। পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে প্রাণ সায়র খালের ২.৮ কিঃ মিঃ কচুরিপনা ও ময়লা আবর্জনা পরিস্কার করা হবে। এছাড়া বড় বাজারের কিছু অংশসহ বিভিন্ন স্থানে খনন করা হবে। এ অভিযানের উদ্বোধনী দিনে ১৫০ জন শ্রমিক কাজ করছে এবং কাজটি সম্পন্ন করতে মোট ৬৫৬ জন শ্রমিক কাজ করবে। তবে শুধু খাল পরিস্কার করলেই খালের প্রাণ ফিরে পাবেনা। আগামী দিনে খালটি খননেরও ব্যবস্থা করতে হবে।

এ খালটি শহরের প্রাণ। খালটি রক্ষা করা আমদের সকলের দায়িত্ব। খালটি যেন ড্রেনে পরিণত না হয় সেদিকে পৌরসভাসহ এলাকাবাসী ও সচেতন মহলকে খেয়াল রাখতে হবে। এ খালটি খননের মাধ্যমে সাতক্ষীরাকে একটি আদর্শ সাতক্ষীরা হিসেবে গড়ে তুলতে হবে।’ রোববার সকাল সাড়ে ৮টায় সাতক্ষীরা প্রাণ সায়র খাল পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনকালে সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান এসব কথা বলেন। সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন সরকারি-বেসরকারি ও এনজিও সংগঠনের অংশগ্রহণে এ পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ সালেহ আহমেদ, পৌর মেয়র আলহাজ্ব এম.এ জলিল, সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আব্দুল সাদী, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী, এটিএন বাংলা’র জেলা প্রতিনিধি এম. কামরুজ্জামান, সুশীলন এনজিও’র এডি হাসানুজ্জামান হাসান, পৌর প্যানেল মেয়র শেখ শফিক উদ দৌলা সাগর।

এসময় উপস্থিত ছিলেন সদর এসিল্যান্ড এস.এম সাইফুর রহমান, সুশীলনের ডি.আর.আর.সি মোঃ ইমরান হোসেন, ডি.সি.ও জিএম মনিরুজ্জামান, এম.আর.ও সুমন ঘোষ, দৈনিক কাফেলার স্টাফ রিপোর্টার আব্দুর রহমান সহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সাতক্ষীরা পৌরসভা, বিশ্ব খাদ্য কর্মসূচি, সুশীলন এবং বিভিন্ন বেসরকারি সংগঠনের কর্মকর্তাবৃন্দ।






মন্তব্য চালু নেই