মেইন ম্যেনু

‘প্রিজাইডিং ও পোলিং অফিসারদের গুলি বিচ্ছিন্ন ঘটনা’

ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসারদের গুলি বিচ্ছিন্নঘটনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।

মঙ্গলবার বিকেলে নির্বাচনের ভোট গ্রহন শেষ হওয়ার পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

দীপু মনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে এরকম দু-একটি বিছিন্ন ঘটনা ঘটতে পারে। তবে নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে সেটাই অনেক বেশি। তবে প্রিজাইডিং ও পোলিং অফিসারদের গুলি করার সাথে বিএনপি-জামায়াতের মদদ লক্ষ্য করা যাচ্ছে। নির্বাচন বানচাল করতে তারা এ ধরনের ঘটনা ঘটাতে পারে বলে তিনি ধারণা করেন।

তিনি বলেন, ২০০৩ সালের নির্বাচনে বহু মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে যা ইতিহাসে বিরল। তবে এ সরকারের আমলে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হচ্ছে। কোন রকম দু-একটা ছাড়া কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নি।

তিনি আরো বলেন, সারা দেশে সাড়ে ৬ হাজার কেন্দ্রের মধ্যে মাত্র ৩০টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। তবে এটা খুব স্বাভাবিক। হয়তো বা বিছিন্ন ঘটনার কারণে ঐ কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ স্থগিত হয়েছে তবে পুনরায় এটি আবার হওয়ার সম্ভাবনা রয়েছে।

দলীয় ভাবে নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, দলীয় ভিত্তিতে নির্বাচন প্রাথমিকভাবে অনেক শান্তিপূর্ণ হয়েছে তবে এটি অব্যাহত থাকলে সামনে রাজনৈতিক দলের প্রার্থীর সংখ্যা কমে আসবে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই