মেইন ম্যেনু

প্রিয়জনের মান ভাঙানোর ৪টি সহজ উপায়

ভালোবাসার মানুষদের মাঝে মান অভিমান একটা স্বাভাবিক বিষয়। ভালোবাসায় অভিমান না থাকলে প্রেম কখনোই এতো মধুর হতো না। অনেক সময় আবার এই ছোট ছোট অভিমান গুলোই ঝগড়ার ও সম্পর্ক ভাঙ্গার রূপ নেয়। তাই আগে থেকেই মিটিয়ে ফেলুন অভিমানগুলো।

আসুন আজ জেনে নেওয়া যাক প্রিয়জনের মান ভাঙানোর ৪টি সহজ উপায়:

১। আপনিই আগে ‘সরি’ বলুন:
অনেক সময় দোষ না করলেও ‘সরি’ নিজেই বলুন। সরি বললেই যে আপনি ছোট হয়ে গেলেন তা কিন্তু নয়। দু’পক্ষেরই যদি দোষ থাকে তবে কখনই একা ঝগড়া করা যাবে না। নিজে দোষ করলে তা স্বীকার করুন। যদি আপনি ছোটখাট কোনো ভুলও করে থাকেন তাহলেও ক্ষমা চেয়ে নিন। এমনটা করলে আপনার মনের মানুষের রাগ বেশিক্ষণ আর থাকবে না।

২। কার্ড ও কেক উপহার দিন:
ভালোবাসার মানুষের রাগ ভালানোর সবচেয়ে ভালো উপায় হল একটা কার্ডে সরি লিখে তাকে পাঠানো। আবার একটা কার্ডে ম্যাজিক্যাল তিনটি শব্দ লিখেও তাকে দিতে পারেন। এছাড়াও তার পছন্দের একটি কেক কিনে তার উপর সরি লিখেও তাকে দিতে পারেন।

৩। ‘হাগ’ করুণ:
অল্প সময়ের মধ্যেই যদি মনের মানুষের রাগ ভাঙাতে চান তবে শক্ত করে জরিয়ে ধরুন তাকে। এমনটা করলে মনের মানুষের রাগ নিমেষেই গলে জল হয়ে যাবে। শক্ত আলিঙ্গন সাধারণত ভালোবাসার পরিমাণ প্রকাশ করে। আর মনের মানুষের আভিমানী মুহূর্তে আলিঙ্গন তাকে আপনার আরো কাছে আনতে বাধ্য করবে।

৪। পছন্দের কোনো জিনিষ উপহার দিন:
মনের মানুষ রাগ করে থাকলে তাকে তার পছন্দের কোনো জিনিষ উপহার দিতে পারেন। তবে উপহার যে দামি কিছু হতে হবে তার কোনো মানে নেই৷ তার প্রিয় ফুল বা চকোলেট উপহার দিতে পারেন। হয়ত প্রথমে তিনি একটু মুখ গোমরা করে থাকবেন কিন্তু রাগ গলতে বেশি সময় লাগবে না।

সূত্র: দ্যা ডেটারিপোর্ট






মন্তব্য চালু নেই