মেইন ম্যেনু

প্রেমকে সফল করতে জানুন ৫টি কৌশল!

সদ্য কারো প্রেমে পড়েছেন? আপনি নিশ্চিতভাবেই এই সম্পর্ককে স্থায়িত্ব দিতে চাইছেন। কিন্তু কীভাবে এগোবেন বুঝতে পারছেন না।

জেনে নিন ৫টি টিপস যা আপনার প্রেমকে সফল করতে সাহায্য করবে।

১. প্রথমেই ভালো বন্ধু হন :
যেকোনো সম্পর্কের ভিত্তি গড়তে হলে শক্ত ভিত করতে হবে। একে অপরকে ভালো করে জানা ও বোঝা, অনুভূতির আদান-প্রদান করা এবং চিন্তা-চেতনায় অনুভব করা ইত্যাদির উন্মেষ ঘটানো দরকার। দুজনের মধ্যে কোনো প্রকার দ্বিধা-দ্বন্দ্ব আসতে দেওয়া যাবে না।

২. মাঝে মধ্যে দেখা করুন :
সম্পর্ক চলমান থাকলে সব সময় মন চায় তার সঙ্গে সময় কাটাতে। কিন্তু মনে রাখবেন, প্রথম প্রথম দুজনের মধ্যে কিছুটা ব্যবধান রাখা জরুরি। বুঝতে দিবেন না যে, আপনি অতিমাত্রায় আগ্রহী বা অস্থির। তা ছাড়া দূরত্ব থাকলে সম্পর্ক রোমাঞ্চকর হয়ে ওঠে।

৩. মানিয়ে নিন :
আপনি কারো প্রেমে পড়ার অর্থ হলো, এমন একজন মানুষকে ভালোবেসেছেন যিনি আপনার মতো নন। কাজেই আপনার স্বপ্নের মতো নারী বা পুরুষ তিনি হবেন না। তাই তাকে বদলে ফেলার পরিকল্পনা না করে মানিয়ে নেওয়ার চেষ্টা করুন। দুজনের দিক থেকেই এটি সত্য।

৪. ধীরে ধীরে এগিয়ে যান :
সম্পর্ককে এগিয়ে নিতে এবং পরিপূর্ণতা দিতে যৌনতা অনবদ্য ভূমিকা রাখে। এ কাজটি অতি দ্রুত করা থেকে বিরত থাকবেন। নতুন সম্পর্কের ক্ষেত্রে নিজেদের জানা ও বোঝার পর উভয়ের সম্মতিতে এক সময় শারীরিক সম্পর্ক হয়ে যায়। কিন্তু সে জন্য জবরদস্তি ভালো কিছু বয়ে আনে না। এতে বরং সম্পর্ক ভেঙে যেতে পারে।

৫. স্বাভাবিক জীবনকে উপভোগ করুন :
নতুন সম্পর্কে জড়ালে বন্ধু-বান্ধবকে ভুলে যাবেন না। এই সম্পর্কের বাইরে পরিবার-পরিজনদের নিয়ে আপনার যে সামাজিক জীবন রয়েছে, তাকে আঁকড়ে ধরে রাখুন আগের মতোই। বরং নতুন এই মানুষটিই আপনার পুরনো স্থানে নতুনভাবে যোগ দেবেন। আপনার অন্য জীবন নতুন মানুষটিকে গ্রহণ করে নেবে। তাই প্রেমিক বা প্রেমিকাকে আপনার আসল ঠিকানা ও পরিচয় সম্পর্কে অবগত করুন।






মন্তব্য চালু নেই