মেইন ম্যেনু

প্রেমের টানে পশ্চিম বঙ্গ থেকে বরিশালে স্কুলছাত্রী!

শুধুমাত্র ভালোবাসার টানে মাতৃভূমি, বাবা-মা, আত্মীয়-স্বজনের মায়া ত্যাগ করে ভারতের পশ্চিম বঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনার এক স্কুলছাত্রী বাংলাদেশের বরিশালের এক রংমিস্ত্রির হাত ধরে পালিয়ে এসেছে।

ভারত থেকে নিখোঁজ হওয়ার এক মাস পর স্কুলছাত্রী বৈশাখী কাণ্ডারকে (১৬) শুক্রবার বিকেল ৩টার দিকে বরিশালের উজিরপুর উপজেলার কালবিলা গ্রাম থেকে উদ্ধার করেছে র‌্যাব-৮ এর সদস্যরা।

জাতীয় মহিলা আইনজীবী সমিতির বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট মুনিরা বেগম বলেন, বৈশাখী কাণ্ডার পশ্চিম বঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনার বোসাক থানার জটিরামপুর গ্রামের তরুন কাণ্ডারের মেয়ে। সে রাঙাবেলিয়া হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী।

গত ২২ জুন বৈশাখী স্কুলে যাবার কথা বলে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। ওইদিনই বৈশাখীর মা নিবেদিতা কাণ্ডার বাদী হয়ে বোসাক থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরবর্তী সময় পুলিশ ওই সাধারণ ডায়েরি মামলা হিসেবে রুজু করেন।

তিনি আরও জানান, পাচারবিরোধী জোটের মাধ্যমে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতিকে জানানো হয় বৈশাখী পালিয়ে বাংলাদেশে অবস্থান করছেন। এ খবরের ভিত্তিতে প্রশাসনিকভাবে নানা প্রযুক্তির মাধ্যমে অবস্থান নিশ্চিত করে শুক্রবার বিকেলে তারা র‌্যাবের সহায়তায় বৈশাখীকে বরিশালের কালবিলা গ্রামের মনিন্দ্র মল্লিকের বাড়ি থেকে উদ্ধার করেন।

এদিকে উদ্ধারের পর বৈশাখী বলেন, প্রেমের টানে সে স্বেচ্ছায় মনিন্দ্র মল্লিকের ছেলে স্বপন মল্লিকের সঙ্গে এসেছে। স্বপন তাদের বাড়িতে রংয়ের কাজ করতো।

র‌্যাব-৮ সূত্রে জানা গেছে, অভিযানের পূর্বেই স্বপন মল্লিক পালিয়ে যায়। উদ্ধারকৃত বৈশাখীকে মহিলা আইনজীবী সমিতির জিম্মায় দেওয়া হয়েছে।






মন্তব্য চালু নেই