মেইন ম্যেনু

প্রেসক্লাব সভাপতিকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ডিইউজে সভাপতির

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমানকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ।

সোমবার জাতীয় প্রেসক্লাব চত্বরে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে সাংবাদিক, শ্রমিক ও কর্মচারী ঐক্য পরিষদ আয়োজিত এক মহাসমাবেশে বক্তৃতাকালে শফিকুর রহমানের ‘কোন সাংবাদিক কষ্টে নেই’ এমন বক্তব্যের পরিপ্রেক্ষীতে এ আল্টিমেটাম দেন তিনি।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে যতি শফিকুর রহমান তার বক্তব্য প্রত্যাহার না করেন তাহলে সাংবাদিকদের সব অনুষ্ঠানে বক্তব্য দেয়ার নৈতিক অধিকার হারাবেন তিনি।

শাবান মাহমুদ অভিযোগ করে বলেন, রোববার তথ্যমন্ত্রণালয়ের এক সভায় শফিকুর রহমান বলেন ‘কোনো সাংবাদিক কষ্টে নেই’। কিন্তু বিভিন্ন সংবাদপত্রে যখন তখন বিনা নোটিশে ছাঁটাই, পাওনা টাকা পরিশোধ না করাসহ বেতনভাতা নিয়ে টালবাহানা চলছে তখন তার এ ধরনের বক্তব্যে আমি নিরব থাকতে পারিনি।

শাবান মাহমুদ বলেন, শফিকুর রহমান নিজে বিপুল অর্থবিত্তের মালিক। স্বৈরাচার এরশাদ সরকারের আমলে ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্য হয়ে শত কোটি টাকার মালিক হয়েছেন। এ সময় ডিইউজের একজন নেতা তাকে থামানোর চেষ্টা করলে শাবান মাহমুদ বলেন, তাকে থামিয়ে দেয়া হলে তিনি অনুষ্ঠান স্থল ত্যাগ করবেন।

এসময় তিনি আরো বলেন, প্রিয় শফিক ভাই, শ্রদ্ধাজন শফিক ভাই, বিশিষ্ট মুক্তিযোদ্ধা শফিক ভাই, আপনার প্রতি আমার অপরিসীম শ্রদ্ধা,আপনি আমাকে পছন্দ করেন আর নাই করেন, আপনি এরশাদের আমলে শত কোটি টাকা, জননেত্রী শেখ হাসিনার আমলে অর্ধশত কোটি দামের প্লট পেয়েছেন তাই সাধারণ সাংবাদিকদের দুঃখ কষ্ট আপনার চোখে পড়ে না।

এই সাংবাদিক নেতা আরো বলেন, নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে আন্দোলনের প্রাক্কালে এ ধরনের বক্তব্য দিয়ে সাংবাদিকদের বিরোধীতা করছেন। আপনি মানসিকভাবে প্রস্তুতি নিন। প্রয়োজনে আপনার বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে।’






মন্তব্য চালু নেই