মেইন ম্যেনু

প্রেসিডেন্টের সঙ্গে করমর্দন করলেন না মুসলিম তরুণী

স্কুল পরিদর্শনে গিয়েছিলেন জার্মানির প্রেসিডেন্ট জোয়াকিম গোয়াক। সেখানে এক মুসলিম তরুণীর সঙ্গে করমর্দন করতে গিয়ে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েছেন তিনি।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল এক প্রতিবেদনে বলছে, অফেনবিচের একটি স্কুলের শিক্ষার্থীরা সারিবদ্ধভাবে দাড়িয়ে ছিলেন। প্রেসিডেন্ট সবার সঙ্গে করমর্দন করে কুশল বিনিময় করছেন। সব কিছুই ঠিকভাবে চলছিল; বিপত্তি ঘটেছে এক মুসলিম তরুণীর সঙ্গে। সারিতে দাড়ানো এক মুসলিম তরুণীর সঙ্গে করমর্দনের জন্য হাত এগিয়ে দেন প্রেসিডেন্ট; কিন্তু ওই তরুণী করমর্দন না করে হাত গুটিয়ে নেন।

এ সময় কিছুটা বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েন প্রেসিডেন্ট ও তার সঙ্গে থাকা কর্মকর্তারা। পরে দুজনের মাঝে হাসি বিনিময় হয়। এগিয়ে গিয়ে অন্য শিক্ষার্থীদের সঙ্গে করমর্দন ও কুশল বিনিময় করেন জোয়াকিম। এ ঘটনার একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ওই তরুণী প্রেসিডেন্টের সঙ্গে করমর্দন থেকে নিজেকে গুটিয়ে নিয়ে দুই হাত বুকের ওপর রেখে মাথা নিচু করে দাড়িয়ে আছেন।

অফেনবিচের থিওডর হিউস স্কুল পরিদর্শনে গিয়ে এ পরিস্থিতির মুখোমুখি হয়েছেন প্রেসিডেন্ট জোয়াকিম গোয়াক। স্কুলটিতে শরণার্থীদের শিক্ষার্থীদের জন্য জার্মান ভাষা ও সংস্কৃতি শিক্ষা কোর্স চালু রয়েছে। শরণার্থীদের সহায়তায় প্রশংসা অর্জন করেছে অফেনবিচের এ স্কুল কর্তৃপক্ষ।

ডেইলি মেইল বলছে, প্রেসিডেন্টের সঙ্গে কী কারণে করমর্দন করা থেকে বিরত ছিলেন তা জানায়নি ওই মুসলিম শিক্ষার্থী।






মন্তব্য চালু নেই