মেইন ম্যেনু

প্রেসিডেন্ট প্রার্থীদের সতর্ক করলেন ওবামা

মার্কিনদের নিজেদের মধ্যে সহিংসতা ছড়িয়ে পড়তে পারে এমন কোনো কাজ না করতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থীদের সতর্ক করে দিয়েছেন প্রেসিডেন্ট বারাক ওবামা।

শুক্রবার শিকাগোতে প্রেসিডেন্ট পদে রিপাবলিকান দলের আলোচিত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের সঙ্গে বিরোধীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ট্রাম্পের সমাবেশটি পণ্ড হয়ে যায়। এ ঘটনার পরদিন শনিবার ডেমোক্রেটিক পার্টির ফান্ডে অর্থ জোগানোর এক ক্যাম্পেইনে ডালাসে ওবামা এ মন্তব্য করলেন।

শুক্রবার ইউনিভার্সিটি অব ইলিনয়ে সমাবেশস্থলে আসা প্রতিবাদকারীদের হাত থেকে ট্রাম্পের সমর্থকেরা পতাকা কেড়ে নিতে গিয়ে ধস্তাধস্তি শুরু হলে একপর্যায়ে সহিংসতার সূত্রপাত হয়। প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে সংঘর্ষ চলে এবং এমনকি সভা বাতিল করে দেওয়ার কিছুক্ষণ পর পর্যন্ত চলেছে সেই সংঘর্ষ।

ওবামা বলেন, ‘যারা প্রেসিডেন্ট পদের জন্য লড়ছেন তাদের উচিত আমরা কীভাবে আরো ভালো করতে পারি। তাদের অবজ্ঞাসুলভ মন্তব্য, স্কুলের বাচ্চাদের মতো টিটকারি করা উচিত নয়, এমনকি ধর্ম ও বর্ণের যে সীমা রয়েছে, তা অতিক্রম করাও উচিত নয়।’

আলোচিত ব্যবসায়ী ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, তিনি তার বক্তব্যে উত্তেজক ও উসকানিমূলক কথাবার্তা বলেন। প্রচণ্ডভাবে অভিবাসী বিরোধিতা ও ইসলামবিদ্বেষী মনোভাবের কারণেও ব্যাপক সমালোচিত ট্রাম্প।






মন্তব্য চালু নেই