মেইন ম্যেনু

প্রয়োজনে আবারো সার্জিকাল স্ট্রাইক চালাবে ভারত

প্রয়োজনে ভারত আবারো সার্জিকাল স্ট্রাইক চালাবে। সেনাবাহিনী এ বিষয়ে শীর্ষস্থানীয় নেতৃবৃন্দকে নিশ্চিত করেছে। সেনাবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে, আবারো সার্জিকাল স্ট্রাইক চালানো হতে পারে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বিবৃতিতে জানানো হয়েছে, নিয়ন্ত্রণ রেখার লঞ্চ প্যাডে জঙ্গিরা অবস্থান করছে। জঙ্গিদের নিশ্চিহ্ন করতে যে কোনো সময় আবারো সার্জিকাল স্ট্রাইক চালানো হতে পারে।

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে হামলা চালানোর পরিকল্পনা করছে জঙ্গিরা। সে উদ্দেশেই নিয়ন্ত্রণ রেখায় অবস্থান নিয়েছে তারা। তাদের কোনো মতেই সুযোগ দেয়া যাবে না।

শুক্রবার দেশের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে সেনা কর্মকর্তাদের এক বৈঠকে সেনাবাহিনীর তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, জঙ্গিরা নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করা চেষ্টা করলে বা হামলা চালানোর চেষ্টা করার আগেই প্রয়োজনে আবারো সার্জিকাল স্ট্রাইক চালানো হবে।

সেনাবাহিনীর ভাইস চিফ লে. জেনারেল বিপিন রাওয়াত নিশ্চিত করেছেন যে, নিয়ন্ত্রণ রেখার লঞ্চ প্যাডে জঙ্গিদের অবস্থান নিশ্চিত করা গেছে। তারা ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে হামলার ছক কষছে। পাকিস্তান যদি তাদের মাটিতে জঙ্গিদের নিশ্চিহ্ন করতে না পারে তবে ভারতও বসে থাকবে না। তারা নিজেদের দেশকে সুরক্ষিত রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পিছপা হবে না।

বিপিন রাওয়াত এবিষয়ে তাদের পুরো পরিকল্পনা তুলে ধরেছেন। তিনি সম্ভাব্য ক্ষতি, জঙ্গিদের সম্ভাব্য অবস্থান, মোট জঙ্গির সংখ্যা ইত্যাদি নিয়ে আলোচনা করেছেন। তিনি জানিয়েছেন, এর আগে সার্জিকাল স্ট্রাইকে অংশ নেয়া ভারতীয় সেনারা নিরাপদেই ফিরে এসেছেন।






মন্তব্য চালু নেই