মেইন ম্যেনু

‘প্রয়োজনে দিল্লির বিরুদ্ধে লড়ব’

দেশের স্বার্থে প্রয়োজনে দিল্লীর বিরুদ্ধে লড়াই করার হুমকি দিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম।

তিনি বলেছেন, ‘বাংলাদেশের স্বাধীনতায় আমি জীবন দিতে পারিনি, কিন্তু রক্ত দিয়েছিলাম। তাই দেশ যখন জ্বলে তখন আমি ঘরে বসে থাকতে পারি না। দিল্লির গোলামী করতে পিন্ডির বিরুদ্ধে লড়াই করিনি, দেশের স্বার্থে প্রয়োজনে দিল্লির বিরুদ্ধেও লড়ব।’

শান্তির দাবিতে অবস্থান কর্মসূচির ১২৮তম দিনে বুধবার সন্ধ্যায় কিশোরগঞ্জ সদর উপজেলার ব্রাহ্মণকচুরি জামিয়া নিজামিয়া মাদ্রাসা প্রাঙ্গণে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, ‘প্রধানমন্ত্রীর পিয়নের চাইতে এ দেশে মন্ত্রীর মর্যাদা কম, তাই কোনো মর্যাদাসম্পন্ন মানুষ শেখ হাসিনার মন্ত্রিত্ব করতে পারে না। আমারও এমন মন্ত্রিত্বের দরকার নেই। আমি হয়তো কাউকে কিছু দিতে পারব না। তবে সাহস দিতে পারি, মানুষকে তার প্রাপ্য মর্যাদা দিতে পারি।’

তিনি বলেন, পৃথিবীর সভ্য মানুষেরা তাদের পরবর্তী প্রজন্মকে ভাল অবস্থানে রেখে যেতে চেষ্টা করে, ভবিষ্যৎ প্রজন্মের জন্যই দেশটাকে বাসযোগ্য করে রেখে যেতে চাই।

শাহ আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- কৃষক শ্রমিক জনতা লীগের সহ-সভাতি আমিনুল ইসলাম তারেক, ছাত্র আন্দোলনের আহ্বায়ক রিফাতুল ইসলাম দীপ, শাহীনূর আলম, আবুল খায়ের, আবু সুফিয়ান, নুরুদ্দিন, সাত্তার মিয়া, শাহ মজনু মিয়া, ফাইজুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীকে সংলাপের উদ্যোগ গ্রহণ এবং বিএনপি নেত্রীকে অবরোধ প্রত্যাহারের আহ্বান জানিয়ে কাদের সিদ্দিকী ২৮ জানুয়ারি থেকে ২ এপ্রিল পর্যন্ত মতিঝিলের ফুটপাতে অবস্থান করার পর সারাদেশে এই কর্মসূচি শুরু করেছেন।






মন্তব্য চালু নেই