মেইন ম্যেনু

ফখরুলদের আরও কাঁদতে হবে : কামরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, ‘জামায়াত সন্ত্রাসী দল, তাদের সঙ্গ না ছাড়লে আপনাদের কান্না থামবে না। আপনার কান্না দেখে আমার দুঃখ হয়। পরিচ্ছন্ন রাজনীতি চাইলে ফখরুলকে বিএনপি-জামায়াত ছাড়ার পরামর্শ দেন কামরুল।

বুধবার শিল্পকলা একাডেমিতে গ্রেনেড হামলায় নিহত আইভি রহমানের মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় কামরুল এসব কথা বলেন।

গতকাল এক সভায় সহযোগী সংগঠনের নেতাকমীদের ওপর নির্যাতন চলেছে এমন অভিযোগ করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদেরকে পুলিশি নির্যাতনের কারণে ঢাকায় এসে হকারি বা রিকশা চালাতে হচ্ছে। এমন কয়েকজনের সঙ্গে তার কথা হয়েছে। এই বক্তব্যের এক পর্যায়ে ডুকরে কেঁদে উঠেন মির্জা ফখরুল।

কামরুল ইসলাম বলেন, ‘জামায়াত-বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড চালাবে আর আমরা ছাড় দেব সেটা হবে না। সন্ত্রাসী যেই হোক না কেন কোনো ছাড় নয়।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু হত্যা আর ২১ আগস্ট হামলা একই সূত্রে গাথা। মূলত শেখ হাসিনাকে হত্যার জন্য এ হামলা চালানো হয়েছে।’

কামরুল অভিযোগ করেন, তৎকালীন সরকার পরিকল্পিতভাবে ২১ আগস্ট হামলা চালায়। তারা মামলার অনেক আলামতও নষ্ট করেছে।

ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কামরুল আহসান খান।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলায় আহত হওয়ার পর ২৪ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় ২৪ আগস্ট মারা যান আইভি রহমান। তিনি প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী।






মন্তব্য চালু নেই