মেইন ম্যেনু

ফখরুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট

রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার একটি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৩ জনের বিরুদ্ধে পৃথক দুইটি চার্জশিট দিয়েছে পল্টন থানা পুলিশ।

ঢাকার সিএমএম আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার এসআই তবিবুর রহমান বিস্ফোরক ও দণ্ডবিধি আইনে এ চার্জশিট দুটি দাখিল করেন। চার্জশিট দাখিলের বিষয়টি বুধবার সকালে নিশ্চিত হওয়া গেছে।

চার্জশিটে মির্জা ফখরুল ছাড়াও রুহুল কবির রিজভী, মির্জা আব্বাস, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আমানউল্লাহ আমান, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ,বরকত উল্লাহ বুলু, হাবিবুন-নবী খান সোহেল, সরাফত আলী সফু ও সুলতান সালাউদ্দিন টুকসহ ৪৩ জনের নাম উল্লেখ করা করা হয়েছে।

এতে বিএনপি নেতা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াসহ ৩০ জনকে পলাতক দেখিয়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৯ ডিসেম্বরে পল্টন থানাধীন বিএনপি অফিসের সামনে আসামিরা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। ওই ঘটনায় পল্টন থানার (উপপরিদর্শক) এএসআই আবদুল মালেক হাওলাদার বাদী হয়ে মামলা করেন। পরে ঘটনা তদন্ত করে ৪৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

ঢাকার সিএমএম আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা জালাল আহমেদ জানান, বুধবার চার্জশিটটি আদালতে উপস্থাপন করা হবে।






মন্তব্য চালু নেই