মেইন ম্যেনু

ফখরুলসহ ৫৩ জনের বিরুদ্ধে ৩ চার্জশিট দাখিল

গাড়িতে আগুন ও ভাঙচুরের ঘটনায় পল্টন থানার দুই মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৩ জনের বিরুদ্ধে তিনটি চার্জশিট দিয়েছে পুলিশ।

আজ রবিবার পল্টন থানায় আদালতের জিআর শাখায় এই তিন চার্জশিট দেয়া হয়।

গত বছরের শুরুতে ২০ দলের হরতাল-অবরোধের সময় ৪ জানুয়ারি পল্টনে ও ৫ জানুয়ারি ফকিরাপুলে গাড়িতে আগুন ও ভাঙচুরের অভিযোগে পল্টন থানায় মামলা দুটি করা হয়।

৪ জানুয়ারির ঘটনায় করা মামলায় [নং-পল্টন ৩(১)১৫] মির্জা ফখরুলসহ ৪০ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেন উপপরিদর্শক (এসআই)আব্দুল জলিল। অন্যদের মধ্যে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু ও শামছুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক জয়নুল আবেদীন ফারুক, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

চার্জশিটে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আব্দুল আওয়াল মিন্টু, জয়নুল আবেদীন ফারুকসহ ২২ জনকে পলাতক দেখিয়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়।

গত বছরের ৪ জানুয়ারি পল্টনের আজাদ প্রোডাক্টসের সামনে গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় মামলাটি করেন পল্টন থানার উপপরিদর্শক জুলহাস মিয়া।

৫ জানুয়ারির ঘটনায় করা মামলায় [নং-পল্টন ৫(১)১৫] বিস্ফোরণ ও পেনাল দণ্ডবিধি আইনে মির্জা ফখরুলসহ ৫৩ জনের বিরুদ্ধে আলাদা দুটি চার্জশিট দেন উপপরিদর্শক (এসআই)বিবেকানন্দ দেবনাথ। অন্যদের মধ্যে রয়েছেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু ও শামছুজ্জামান দুদু, যুগ্মমহাসচিব আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, প্রচার সম্পাদক জয়নুল আবেদীন ফারুক প্রমুখ।

তাদের মধ্যে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আব্দুল আওয়াল মিন্টু, জয়নুল আবেদীন ফারুকসহ ২৩ জনকে পলাতক দেখিয়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয় চার্জশিটে।

ফকিরাপুল হোটেল বকশির সামনে পুলিশ কনেস্টবলের মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মনিবুর রহমান বাদী হয়ে মামলাটি করেন।






মন্তব্য চালু নেই