মেইন ম্যেনু

ফরিদপুরে এলজিইডি’র প্রধানের বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও মতবিনিময়

বাংলাদেশের এলজিইডি’র প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী এলজিইডি’র আওতায় বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন ফরিদপুর জেলার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেছেন। গত শনিবার সারাদিন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন ফরিদপুর সদর, মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প। তিনি বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শ শেষে সাংবাদিকদের সাথে এলজিইডি ভবনে মতবিনিময় করেন।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এলজিইডি’র প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী বলেন, বিগত পাঁচ ছয় বৎসর বৃহত্তর ফরিদপুরসহ সারাদেশে এলজিইডি’র মাধ্যমে ব্যাপক গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন হয়েছে। বর্তমানে তারই ধারাবাহিকতা রক্ষার্থে আরো বেশী উন্নয়ন করার জন্য বৃহত্তর ফরিদপুর জেলার আগামী বৎসরের বরাদ্দ এ বছরের বরাদ্দের প্রায় ২.০ গুণ করা হয়েছে। বৃহত্তর ফরিদপুর গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্প-এক ও বৃহত্তর ফরিদপুর গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্প-দুই এর প্রকল্প ব্যয় প্রায় তিন গুন বৃদ্ধি করে যথাক্রমে ১৭১০.০০ কোটি টাকা ও ১৪৯০.০০ কোটি টাকা সংশোধিত আকারে একনেক কর্তৃক অনুমোদিত হয়েছে। ফরিদপুর সদর উপজেলার প্রায় ১৮.০০ কিলোমিটার এইচবিবি রাস্তা মেরামত এর নির্দেশ দেয়া হয়েছে।

ফরিদপুর সদর উপজেলার প্রস্তাবিত চারটা ব্রীজের মধ্যে দুটি ব্রীজ এর জরিপ কাজ চলছে, এবছরই কাজ আরম্ভ হবে এবং অবশিষ্ট দুটি ব্রীজ নির্মাণের ব্যবস্থা নেয়া হচ্ছে। ফরিদপুর জেলার প্রবেশদ্বার অর্থাৎ রাজবাড়ী রাস্তার মোড়ে প্রায় ৮০.০০ লক্ষ টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যসহ যুদ্ধরত মুক্তিযোদ্ধাদের প্রতিকৃতি সংবলিত একটি ড্যান্সিং ফোয়ারা নির্মাণ করা হবে। যাতে করে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, দেশের শ্রেষ্ঠ সন্তান, জাতির জনক বঙ্গবন্ধুকে আমাদের আগামী প্রজন্ম জানতে পারে। পানি সম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে এলজিইডি কর্তৃক বৃহত্তর ফরিদপুরের জলাভূমি ও জীবন মান উন্নয়নের জন্য ৫৮৫.০০ কোটি টাকার প্রকল্পটি অনুমোদনের অপেক্ষায় আছে।

প্রধান প্রকৌশলী আরও বলেন, আমি আমার অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীদের ইতোমধ্যে নির্দেশ দিয়েছি কোন খারাপ কাজের বিপরীতে কোন বিল প্রদান করা যাবে না। এমনকি কোন খারাপ কাজ গ্রহন করা হবে না। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জিএফআরআইডিপি-দুই এর প্রকল্প পরিচালক মো. মজিবুর রহমান সিকদার, জিএফআরআইডিপি এর প্রকল্প পরিচালক মো. আব্দুল কুদ্দুস মন্ডল, এলবিসি’র প্রকল্প পরিচালক আব্দুস সালাম মন্ডল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ফরিদপুর অঞ্চল এর মো. শরিফুজ্জামান, এলজিইডি ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী মো. নূর হোসেন ভুঁঞাসহ মাদারিপুর, শরীয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার নির্বাহী প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই