মেইন ম্যেনু

ফরিদপুরে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

‘সাত শত কোটি জনের অপার স্বপ্ন, একটি বিশ্ব, করি না নিঃস্ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে পালিত হল বিশ্ব পরিবেশ দিবস।
ফরিদপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে শুক্রবার সকালে শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনারায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

এদিকে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ওয়াল্ড ভিশন বাংলাদেশ ফরিদপুরের আয়োজনে ত্রাণ ও দূর্য়োগ কর্মকর্তা নিউটন গোমেজ এর নেতৃত্বে একটি র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুর রশীদের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ছায়েফ উল্যা তালুকদার, বিভাগীয় বন কর্মকর্তা মো. জাহিদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এরাদুল হক, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কে এম সেলিম, শ্রমিক লীগের সভাপতি আক্কাস হোসেন, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, ত্রাণ ও দূর্য়োগ কর্মকর্তা নিউটন গোমেজ।

এদিকে বিশ্ব পনিবেশ দিবস উপলক্ষে সকালে সারদা সুন্দরী উচ্চবিদ্যালয়ের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বক্তব্য রাখেন, মায়া রানী সরকার, বলাই কুমার দাস রেজাউল করিম, গৌতম সরকার।

এদিকে পরিবেশ দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুর রশিদ।






মন্তব্য চালু নেই