মেইন ম্যেনু

ফরিদপুরে শোক র‌্যালী ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ

ফরিদপুরে ভোরের সূর্যোদের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এরপড় সকাল ৮টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় হতে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি শোক র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে অম্বিকা হলে গিয়ে শেষ হয়। যাতে দল মত নির্বিশেষে সবাই অংশগ্রহন করে।

শোক র‌্যালী শেষে সকাল সাড়ে ৮টায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। পুস্পস্তবক অর্পণ করেন ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলী, পুলিশ সুপার জামিল হাসান, ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান খন্দকার মোহ্তেশাম হোসেন বাবর, জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারাসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ জেলা আওয়ামীলীগ ও এর সহযোগি সংগঠনের নেতৃত্ববৃন্দ। পড়ে সকলের জন্য উন্মক্ত করে দেওয়া হয় পুস্পস্তবক অর্পণের জন্য যাতে হাজারো মানুষের ঢল নামে।

এদিকে ফরিদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৪০ তম শাহাদাৎ বাষির্কী উপলক্ষে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য ফরিদপুর জেলা প্রশাসন ও আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন ব্যাপক প্রস্তুতি করেছে। শহরের মোড়ে মোড়ে টানানো হয়েছে কালো কাপড় দিয়ে ব্যানার ও তোরন।

সকাল ১১টায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ বিভিন্ন জায়গায় গাছের চারা রোপনসহ ১৫টি পয়েন্টে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে।

এছাড়া মসজিদ, মন্দির, গীর্জায় দোয়া মাহফিল ও প্রার্থনা করা হবে। বিকেলে শহরের বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে। সন্ধ্যা ৭টায় কবি জসিম উদ্দিন হলে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের এর জীবনীর উপর এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলী।






মন্তব্য চালু নেই