মেইন ম্যেনু

ফর্মে ফিরে উচ্ছ্বসিত ধাওয়ান

ফতুল্লা টেস্ট ড্র হওয়ার আশঙ্কায় হতাশ ভারতীয় দলের ওপেনার শেখর ধাওয়ান। অপরদিকে, ঢাকায় এসে নিজের ফর্ম ফিরে পেয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। ফতুল্লায় ১৭৩ রান করেছেন তিনি। এটা তার ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। ২০১৩ সালে মোহালিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৮৭ রান করেছিলেন শেখর ধাওয়ান ।

শনিবার ফতুল্লায় চতু্র্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে আসেন শেখর ধাওয়ান। আওয়ার নিউজ বিডি’র পাঠকদের জন্যে সংবাদ সম্মেলনের গুরুত্বপূর্ণ অংশ তুলে ধরা হলো:

প্রশ্ন: বৃষ্টির কারণে কি ম্যাচের পরিকল্পনা ভেস্তে গেল?

শেখর ধাওয়ান : বৃষ্টি ছাড়া যদি পুরো পাঁচদিন খেলা যেত, তাহলে হয়তো আমরা জিততে পারতাম। কিন্তু আবহাওয়ার ওপর আমাদের হাত নেই। আমাদের কিছু্ করার নেই।

প্রশ্ন: পঞ্চম দিনে কী প্রত্যাশা করছেন?

শেখর ধাওয়ান : আবহাওয়া পূর্বাভাস অনযায়ী তো বৃষ্টি প্রত্যাশা করছি।বৃষ্টি ছাড়া যদি আমরা খেলতে পারি, তাহলে তা আমাদের জন্যে ভালো। দর্শকদের জন্যও ভালো। এখন ওভাবে প্রত্যাশা করে মনে হয় না কোনো লাভ আছে। ফলাফল অমীমাংসিত থাকতে পারে।

প্রশ্ন: আপনার ব্যাটিং নিয়ে সন্তুষ্ট?

শেখর ধাওয়ান : এই ম্যাচে যেভাবে ব্যাটিং করেছি তাতে আমি সন্তুষ্ট। এই ম্যাচের আগে কয়েক ম্যাচে বড় স্কোর করতে পারিনি। এবার এটা করে ভালো লাগছে।খুব গুরুত্বপূর্ণ সময়ে বড় স্কোর করলাম।যখনই সুযোগ পাই আমি আক্রমণাত্মক ব্যাটিং করি। এটাই আমার কাছে ভালো লাগে।ফর্ম ফিরে পেয়েছি বলে ভালো লাগছে।

প্রশ্ন: নিজের মতো করে এই টেস্ট ম্যাচটি খেলতে না পারায় কি হতাশ?

শেখর ধাওয়ান : অবশ্যই, খুব হতাশা কাজ করেছে। প্রতিদিন সকালে আমরা ঘুম থেকে উঠে মাঠে আসছি খেলার জন্যে। কিন্তু খেলতে পারছি না। এটা দুঃখজনক।

প্রশ্ন: ইনিংসের শুরু থেকেই স্পিনার কেন?

শেখর ধাওয়ান : ওটা খুব লম্বা একটা সেশন ছিল। আমরা তিন পেসার নিয়ে খেলেছি তবুও পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে তাদের ব্যবহার করেছি। পেসাররা অনেক ভালো বল করেছে। ইশান্ত বাউন্স পাচ্ছিল। তবুও স্পিনাররা ভালো করেছে। উইকেটও পেয়েছে। এজন্য হয়তো টানা বোলিং করানো হয়েছে।

প্রশ্ন: রবি শাস্ত্রীর ভূমিকা?

শেখর ধাওয়ান : রবি (ভাই) ড্রেসিং রুমে আমাদের জন্য আদর্শ। সে আমাদের সাপোর্টিং স্টাফ। অস্ট্রেলিয়াতে যখন খুব খারাপ সময় পার করেছি, তখন আমার সব কোচিং স্টাফ ও রবি শাস্ত্রী আমাকে পেছন থেকে অনেক সাহায্য করেছে। সে কারণে আমি আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। বলতে পারেন, এটাই সাফল্যের মূলমন্ত্র।

প্রশ্ন: কোহলির অধিনায়কত্ব কেমন দেখছেন?

শেখর ধাওয়ান : সে একজন ভালো অধিনায়ক। জয়ের ক্ষুধা তার ভেতরে অতিমাত্রায় বিদ্যমান। সে ম্যাচ খেলে শুধু জেতার জন্যে। কী ফলাফল হবে তা নিয়ে তার কোনো ভাবনা নেই। শুধু ইতিবাচক ক্রিকেট দেখতে চায়। আমাদেরও উচিত তাকে প্রত্যেক মুহূর্তে সাহায্য করা।






মন্তব্য চালু নেই