মেইন ম্যেনু

ফলের খোসা ত্বকের জন্য কতটা জরুরি?

শরীর ও ত্বকের জন্য ফল উপকারী, এটা আমরা সবাই জানি। তবে ফলের মতো ফলের খোসাও আমাদের ত্বকের জন্য ভালো। একেকটি ফলের খোসা ত্বকের একেক ধরনের সমস্যার সমাধান করে। জানতে চান কোন ফলের খোসা ত্বকের কী উপকার করে? তাহলে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগের এই তালিকাটি একবার দেখে নিতে পারেন।

কমলার খোসার প্যাক

কমলার খোসার প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে, যা ত্বকে তারুণ্য ধরে রাখে। একটি ব্লেন্ডারে কমলার খোসা, মধু ও টকদই মিশিয়ে ভালো করে ব্লেন্ড করুন। এই প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

কলার খোসার প্যাক

প্রথমে একটি ব্লেন্ডারে কলার খোসা ভালো করে ব্লেন্ড করুন। এবার এর মধ্যে ডিমের কুসুম দিয়ে আবারও ব্লেন্ড করুন। এই প্যাক মুখে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ত্বককে টানটান করে এবং বয়সের ছাপ দূর করে।

লেবুর খোসার প্যাক

ব্লেন্ডারে লেবুর খোসা ভালো করে ব্লেন্ড করে এর সঙ্গে মধু মেশান। এবার মুখে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করবে।

আপেলের খোসার প্যাক

আপেলের খোসা ব্লেন্ড করে এর সঙ্গে টকদই মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার ময়েশ্চারাইজার লাগান। এটি ত্বকে অ্যান্টি-অক্সিডেন্টের কাজ করে।

আঙ্গুরের খোসার প্যাক

যদিও আঙ্গুরের খোসা ছাড়ানো কষ্টসাধ্য। এ কারণে হাত দিয়ে চাপ দিয়ে আঙ্গুর ভেতরের অংশ বের করে ব্লেন্ডারে ব্লেন্ড করে মুখে লাগান। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালচে দাগ ও বলিরেখা দূর করে।






মন্তব্য চালু নেই