মেইন ম্যেনু

ফাইনালের আগে কথার খই ফোটাচ্ছে দু’দল

ভারতকে হারিয়ে স্বপ্নের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালের তুমুল লড়াইয়ে টিম ইন্ডিয়াকে সাত উইকেটে হারায় ক্যারিবীয়রা। ওই ম্যাচের আগে আলোচনা হয়েছিলো ক্রিস গেইল ও বিরাট কোহলিকে নিয়ে। বিরাট পারলেও পারেননি গেইল। তবে দলের অধিনায়ক ড্যারেন স্যামি জানালেন ভিন্ন কথা। ম্যাচ জয়ের জন্য তারা শুধু গেইলের উপরই নির্ভর করেন না। তাদের দলের ১৫ জন তারকাই ম্যাচ উইনার। এ কথা বলে ইংল্যান্ডকে প্রচ্ছন্ন হুমকিও দিয়ে রাখলেন গেইল।

রোববার বিশ্বকাপের ফাইনালে টি-টোয়েন্টির আরেক শক্তিধর দল ইংল্যান্ডের মোকাবেলা করবে ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচের আগে শুরু হয়ে গেছে কে হবে ফাইনালের বিজয়ী। কার হাতে উঠবে টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরের ট্রফি- এই আলোচনা। এ নিয়ে ইংল্যান্ডের সাবেক অনেক তারকাই বলছেন শেষ হাসি হাসবে ইংল্যান্ডই। একই কথা বলছেন গত বিশ্বকপের প্রধান নায়ক লঙ্কান তারকা কুমার সাঙ্গাকারা।

তবে ফাইনালের আগে নিজেদের সম্ভবনা নিয়ে ক্যারিবীয় অধিনায়ক বলেন, ‘গেইল আমাদের সেরা খেলোয়াড় কিন্তু আমাদের দলের ১৫ জনই ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে। সেমিতে কাজটি করেছে সিমন্স, রাসেল ও চার্লস।’ ফাইনালেও দলগত পারফরম্যান্স করেই জয় ছিনিয়ে আনবেন বলেও উল্লেখ করেন তিনি।

ফাইনালের ম্যাচে নিজেদের এগিয়ে রাখছেন ইংল্যান্ডের অন্যতম সেরা পারফরমার জো রুটও। ‘কিভাবে ম্যাচ জিততে হয় আমরা তা খুঁজে পেয়েছি। এটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতিতে মোকাবেলা করেছি, এবং তা সহজেই উতরে গেছি। একটি টুর্নামেন্টে জিততে হলে ধারাবাহিক ভালো সেরা খেলাটা খেলতে হয়। আমরা সেই পথেই আছি।’

উল্লেখ্য, সেমিফাইনালে সিমন্সের অনবদ্য ৮২ রানে ভর করে ৭ উইকেটের ব্যবধানে ভারতকে হারিয়ে ফাইনালে ওঠে ওয়েস্ট ইন্ডিজ। আগামী রোববার কলকাতার ইডেন গার্ডেনসে ট্রফির লড়াইয়ে সাবেক চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ।






মন্তব্য চালু নেই