মেইন ম্যেনু

ফাইনালের আগে বৃষ্টির চোখ রাঙানি

আইপিএল ফাইনালের আগে চোখ রাঙাচ্ছে বৃষ্টি। ব্যাঙ্গালুরুর আবহাওয়ার যা অবস্থা তাতে যখন তখনই নামতে পারে বৃষ্টি। গত দু’দিন ধরে রীতিমতো ঝড়, বৃষ্টিতে খারাপ অবস্থা ব্যাঙ্গালুরুর। আজও একই সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অধিদফতর। এমন অবস্থায় আইপিএল-এর হাই ভোল্টেজ ম্যাচের আগে চিন্তার ভাঁজ কোহালি-ওয়ার্নারদের কপালে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নিয়ম অনুযায়ী ফাইনালের জন্য সোমবার ‘রিজার্ভ ডে’ হিসেবে রাখা রয়েছে। যদি পুরো ম্যাচ না খেলা হয় তাহলে শেষ পর্যন্ত পাঁচ-পাঁচ ওভারের খেলা হতে পারে। খেলা শুরু হওয়ার শেষ সময় ১২টা ২৬ মিনিট। যেটা শেষ হবে ১টা ২০ মিনিটে। ১০ মিনিটের বিরতি থাকবে দুই ইনিংসের মধ্যে। কোনও টাইম আউট থাকবে না।

যদি খেলা শুরু হওয়ার পর ম্যাচ ভেস্তে যায় তাহলেও সেই ম্যাচ রিজার্ভ ডেতে চলে যাবে। পরের দিনও ২ ঘণ্টা অতিরিক্ত সময় রাখা থাকছে। টসের পর যদি ম্যাচ শুরু করা না যায়, তাহলে রিজার্ভ ডেতে আবার নতুন করে সব হবে। তখন আবার নতুন করে দল বাছতে পারবে দুই দল।

যদি রিজার্ভ ডে তেও পাঁচ-পাঁচ ওভারের ম্যাচ করা সম্ভব না হয়, তাহলে সুপার ওভারের মাধ্যমে চ্যাম্পিয়ন বেছে নেওয়া হবে। রাত ১টা ২০-র মধ্যে এই শ্যুট আউট করতে হবে। যদি তাও সম্ভব না হয়, তাহলে সব ম্যাচ শেষে যে দল লিগ টেবলের শীর্ষে ছিল তাকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

এই অবস্থায় দুই দলই ১৪ ম্যাচে ১৬ পয়েন্টে ছিল। নেট রান রেটে ব্যাঙ্গালুরু এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হয়ে যাবে কোহলি-ডি’ভিলিয়ার্সরাই।






মন্তব্য চালু নেই