মেইন ম্যেনু

ফাস্ট ফুডের যে খাবারটি কখনোই খাওয়া উচিত নয়?

অতিরিক্ত ফাস্ট ফুড নিঃসন্দেহে স্বাস্থ্যের জন্যে ঝুঁকি। এ নিয়ে বিস্তর গবেষণা করেছেন বিশেষজ্ঞরা। এবার ফাস্ট ফুড রেস্টুরেন্টের কর্মীরাই এমন খাবার সম্পরকে জানালেন যা কোনো ক্রেতার অর্ডার করা উচিত নয়। সেই সঙ্গে তারা টাটকা ডিনার পাওয়ার জন্যেও কিছু টিপস দিয়েছেন। সোশাল মিডিয়া রেডিট-এর এক সদস্য ফাস্ট ফুডের দোকানগুলোতে কর্মরতদের কাছে প্রশ্ন করেন, কোন খাবারটি কখনোই কেনা উচিত নয়।

স্টারবাকস-এর দামি স্যান্ডউইচ থেকে শুরু করে ম্যাকডোনাল্ডস-এর গ্রিল চিকেন বা মাছ, এগুলোর মধ্যে কোন খাবারটি সবচেয়ে বেশি ক্ষতিকর? সাবওয়া চেইন ফুডের এক কর্মী জানান, তাদের ওভেন রোস্টেড চিকেন বলে যা বিক্রি করা হয় তা আসলে মাইক্রোওয়েভে সেদ্ধ করা হয়। আরো কয়েকজন জানান, ফুটলং ফ্ল্যাটব্রেড মিটবল সাব খাওয়া উচিত নয়। এর কারণ অবশ্য ব্যাখ্যা করেননি তারা।

সাবওয়ের এক সাবেক কর্মী দাবি করেন, এই চেইন ফুড কখনোই টাটকা খাবার দেয় না। ফ্রিজ থেকে বের করেই দিতে হয়। আরেক রেডিট ব্যবহারকারী যে খাবারে ডিম রয়েছে তা খেতে মানা করেছেন। সকালের নাস্তার সঙ্গে যে ডিম দেওয়া হয়, বেচে যাওয়াগুলো পরে গরম করে রাখা হয়। কানাডায় ম্যাকডোনাল্ডস-এর আরেক সাবেক কর্মী জানান, গ্রিল চিকেন আর ফিলেট ও ফিশ বেশ কিছুদিন ধরে পড়েই থাকে।

সবাই ফ্রেশ খাবার চাইলেও এগুলোই দেওয়া হয়। এ ব্যবসায় জড়িত অনেকেই জানান, সাবওয়ে বা ম্যাকডোনাল্ডস-এর গোপন রেসিপি বলতে যা বোঝায়, আসলে তা অনেকেই জানেন।

এগুলো বিশেষ কিছু নয়। তবে বানানো খুব কঠিন। কিন্তু এগুলো খাওয়া পয়সার অপচয় ছাড়া আর কিছুই নয়। ম্যাকডোনাল্ডস-এ কর্মরত আরেকজন জানান, আমাদের মুরগির খাবারগুলো অর্ধেক রান্ন হয়ে আসে। এখানে বাকিটা করা হয়। গরম বা ঠাণ্ডা সব রকমই দেওয়া সম্ভব। সূত্র : হাফিংটন পোস্ট






মন্তব্য চালু নেই