মেইন ম্যেনু

ফিফা ও ব্লাটারের গোমর ফাঁস করবেন ‘ওয়ানটেড’ ওয়ার্নার

ফিফার সাবেক সহ-সভাপতি জ্যাক ওয়ার্নার একটি টিভি চ্যানেলকে জানিয়েছেন তিনি ফিফার ও ব্লাটারের দুর্নীতির বিষয়ে যা জানেন তার সবকিছু ফাঁস করে দেবেন। বুধবার জ্যাক ওয়ার্নারসহ আরো পাঁচজনের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোল। ‘ওয়ানটেড’ হওয়ার পর থেকে ওয়ার্নার তার জীবননাশের আশঙ্কা করছেন। আর সেই আশঙ্কা থেকেই তিনি সবকিছু ফাঁস করে দিতে রাজি হয়েছেন।

ত্রিনিদাদ এন্ড টোবাগোর এই ফুটবল কর্তা আরো জানিয়েছেন তার দেশের ২০১০ সালের সাধারণ নির্বাচনে তাকে নির্বাচিত করতে অর্থ সহায়তা দিয়েছিল ফিফা। ফিফার প্রক্তন কর্মকর্তা চাক ব্লাজার ইতিমধ্যে বেশ কিছু তথ্য ফাঁস করেছেন। এবার ওয়ার্নার দুর্নীতির বিষয়ে তথ্য ফাঁস করতে রাজি হয়েছেন। তার কাছে যত ধরণের প্রমাণাদি আছে সেগুলোও প্রকাশ করবেন তিনি।

৭২ বছর বয়সী জ্যাক ওয়ার্নার ২০১১ সালে সব ধরণের ফুটবল কর্মকা- থেকে নিজেকে গুটিয়ে নেন। এরপর জালিয়াতির দায়ে ত্রিনিদাদ এন্ড টোবাগোর জাতীয় নিরাপত্তা বিষয়ক মন্ত্রীর পদ থেকেও সরে দাঁড়ান।

জ্যাক ওয়ার্নার বলেন, ‘আমার স্বাধীনতা হরণ করে তাদের ভালো থাকতে দিতে পারি না। আমি আমার জীবননাশের আশঙ্কা করছি। আমার কাছে ফিফার দুর্নীতির প্রমাণাদি ও নথিপত্র রয়েছে। যার মধ্য রয়েছে চেক, প্রতিপন্ন বিবৃতিসহ আরো কিছু নথি। এগুলো আমি যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করব ।’






মন্তব্য চালু নেই