মেইন ম্যেনু

ফের পায়ে হেঁটে গিয়ে দায়িত্ব নিলেন আইভী

ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে দ্বিতীয়বারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) দায়িত্বগ্রহণ করলেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। একই সাথে নাসিক’র নব-নির্বাচিত ৩৬ জন কাউন্সিলর তাদের দায়িত্বগ্রহণ করেন। এদের মধ্যে ৯ জন সংরক্ষিত নারী আসনে নির্বাচিত কাউন্সিলর রয়েছে।

সোমবার সকাল ১১টায় ডা. সেলিনা হায়াৎ আইভী নগরীর দেওভোগের তার নিজ বাড়ি থেকে পায়ে হেঁটে সিটি করপোরেশন কার্যালয়ের উদ্দেশ্যে রওনা হন। এসময় কয়েক হাজার নাগরিক তার সাথে পায়ে হেঁটে সিটি করপোরেশন কার্যালয় পর্যন্ত যান। রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা হাজার নাগরিক তাকে ফুল ছিটিয়ে অভিনন্দন জানান।

দায়িত্বগ্রহণ করার পর ডা. সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে আগের মতোই টেন্ডারবাজ, দুর্নীতিবাজ মুক্ত করার কথা বলেন। তিনি দলমতের ঊর্ধ্বে ওঠে নগরবাসীর সেবা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি তার প্রতিশ্রুতি অনুযায়ী সিটি করপোরেশনের সকল সমস্যা সমাধানে তার প্রচেষ্টা অব্যাহত রাখার ঘোষণা দেন।

আইভী সমবেত নাগরিকদের উদ্দেশ্যে বলেন, আমি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছি। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ নগরের নাগরিকরা দল মতের ঊর্ধ্বে ওঠে আমাকে নির্বাচিত করেছে।

এদিকে সিটি করপোরেশনের সামনে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান ও গণসঙ্গীত গেয়ে তাকে স্বাগত জানান নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের শিল্পীরা। এর আগে ডা. আইভী ২০১১ সালের ৩০ অক্টোবর প্রথমবারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হওয়ায় ১ ডিসেম্বর তিনি একইভাবে পায়ে হেঁটে সিটি করপোরেশন গিয়ে দায়িত্বগ্রহণ করেন। দায়িত্ব শেষে ২০১৬ সালের ২৩ নভেম্বর পায়ে হেঁটে বাসায় ফিরে যান। এসময় নগর ভবনের সামনে কয়েক হাজার নাগরিক উপস্থিত ছিলেন। নগর ভবনে মেয়র আইভি পৌঁছার পর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান হাবিব তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এসময় সিটি করপোরেশনে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ে মেয়র কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। দায়িত্ব গ্রহণের দিন থেকে তাদের কার্যকাল হিসেব করা হবে। সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলররা পাঁচ বছরের জন্য নির্বাচিত হন।

গত ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ডা. আইভী বিএনপি মনোনীত প্রার্থী এডভোকেট সাখাওয়াৎ হোসেনকে প্রায় ৮০ হাজার ভোটে পরাজিত করেন।

দায়িত্বগ্রহণ করে ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে তার অসমাপ্ত কাজ শেষ করবেন। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।






মন্তব্য চালু নেই