মেইন ম্যেনু

ফের বাংলাদেশ সফর বাতিল করবে অস্ট্রেলিয়া?

গুলশানের জঙ্গি হামালার ঘটনায় আবারও নিজেদের সফর বাতিল করতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২০১৭ সালের জুলাই কিংবা সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে ঢাকায় টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে তাদের। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ওই সফরের বিষয়টি পুনর্বিবেচনা করা হচ্ছে। আবারও নিরাপত্তা পর্যবেক্ষক দল পাঠানো হবে। তারপরই সফরের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

নিরাপত্তার কারণ দেখিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ২০১৫ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফর স্থগিত করে। পরে চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও অংশ নেয়নি দেশটি।

অস্ট্রেলিয়া বরাবরই এসব বিষয়ে স্পর্শকাতর। গত বছর অবস্থা এতটা ভয়াবহ ছিল না। তবুও তারা ঢাকা সফর বাতিল করার সিদ্ধান্ত নিয়েছিল।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র বলেন, দল ও কর্মকর্তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা বাংলাদেশ সফরের বিষয়টি পুনর্বিবেচনা করছি। আমরা নিরাপত্তা পর্যবেক্ষকদের সঙ্গে আলোচনা করবো। ভবিষ্যতে বাংলাদেশ সফরে ঝুঁকি রয়েছে কিনা সে বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে ইংল্যান্ডও এখন বাংলাদেশে খেলতে আসতে চাইছে না। সব মিলিয়ে দেশের ক্রিকেট যে বড় ধরনের বিপদের মুখে পড়তে যাচ্ছে, তা হলফ করে বলা যায়।






মন্তব্য চালু নেই