মেইন ম্যেনু

ফেসবুকে অসংখ্য লাইক পেতে চান? তাহলে এ ৬টি কাজ করুন

প্রতিদিনই ফেসবুকে কিছু না কিছু পোস্ট করচেন। কিন্তু লাইক কমেন্টস তেমন একটা পড়ছে না। অথচ আপনারই ফেসবুক বন্ধু যাচ্ছে তাই পোস্ট করে শত শত লাইক কমেন্টস পেয়ে যাচ্ছেন! তাহলে ফেসবুকে নিজের পোস্টে বহু সংখ্যক লাইক ও কমেন্ট পাওয়া যায় কীভাবে?

এই প্রশ্ন অনেকবার ভাবিয়েছে নিশ্চয়ই আপনাকে। বেশি সংখ্যক লাইক ও কমেন্ট পেতে মেনে চলুন নিচে দেয়া ছয়টি নিয়ম। ব্যস, এরপরই দেখুন গড়গড় করে বাড়ছে আপনার পোস্টে লাইক ও কমেন্টস।

রইলো তবে আপনার জন্য ছয়টি তথ্য—

১। নিজের পোস্টগুলির সঙ্গে ছবি জুড়ে দেওয়ার চেষ্টা করুন। পোস্টে ছবি দিলে ৫৩ শতাংশ বেশি লাইক, ১০৪ শতাংশ বেশি কমেন্ট, ৮৪ শতাংশ বেশি ক্লিক পড়ে। ২। ৮০টার চেয়ে কম ক্যারেক্টার সম্পন্ন পোস্টের দিকে মানুষের নজর পড়ার সম্ভাবনা ৬৬ শতাংশ বেশি থাকে।

৩। পোস্টে কোনও প্রশ্ন থাকলে সেই পোস্টে কমেন্ট পড়ার সম্ভাবনা ১০০ শতাংশ বেড়ে যায়। ৪। দিনে অন্তত বার দুয়েক পোস্ট করলে আপনার ফেসবুক অ্যাক্টিভিটির দিকে আপনার এফবি বন্ধুদের নজর থাকবে বেশি। তাতে লাইক পাওয়ার সম্ভাবনাও বাড়ে।

৫। দিনে বার চারেক পোস্ট করলে আপনার ফেসবুক প্রোফাইলের দিকে অন্যদের দৃষ্টি আকর্ষণ করে প্রায় ৭১ শতাংশ বেশি। ৬। কোন সময়ে সবথেকে বেশি সংখ্যক বন্ধু অনলাইন থাকছে সেদিকে নজর রাখুন। চেষ্টা করুন সেই সব সময়ে পোস্ট করার। তাহলে আপনার পোস্টের দিকে বেশি সংখ্যক মানুষের দৃষ্টি আকৃষ্ট হবে। লাইক ও কমেন্টও বেশি পাবেন।






মন্তব্য চালু নেই