মেইন ম্যেনু

ফেসবুকে নতুন সুবিধা

জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক, ব্যবহারকারীদের কাছে দিন দিন আরো বেশি কাঙ্ক্ষিত হয়ে উঠছে নিত্য নতুন নানা সুবিধা যোগ হওয়ার কারণে।

ফেসবুকে একের পর এক ফিচার প্রতিনিয়ত যোগ করা করা হচ্ছে ব্যবহারকারীদের নানা সুবিধার কথা মাথায় রেখেই। ব্যবহারকারীদের আরো উন্নত অভিজ্ঞতা দিতে কয়েক মাস আগেই ফেসবুকে ৩৬০ ডিগ্রি ভিডিও আপলোড সুবিধা চালু করা হয়েছে। আর এবার ৩৬০ ডিগ্রি ছবিও আপলোড করা যাবে ফেসবুকে।

সাজগোজ, ঘুরতে যাওয়া, আড্ডা, রি-ইউনিয়ন- যা অনুষ্ঠানই থাকুক না কেন বা অকারণেই, ফেসবুকে ছবি আপলোড না করলে যুবপ্রজন্মের রাতে ঘুমই আসে না! সেই ছবিই এবার থেকে জীবন্ত মনে হবে ফেসবুকে।

কারণ ৩৬০ ডিগ্রি ছবির মজা হলো, একবারে যেটুকু দেখা যাচ্ছে, সেখানেই ছবিটা শেষ হয়ে যায় না। মাউস ক্লিক করে ছবির ওপর ঘোরাতে থাকলে ছবিটিও ঘুরতে থাকে। অথবা আপনার স্মার্টফোনটিকে ওপর-নিচে করলে ৩৬০ ডিগ্রি ভিউ পাবেন। যেমন ধরুন কোনো পাহাড়ের সামনে দাঁড়িয়ে আপনি ৩৬০ ডিগ্রি ছবি তুলেছেন। পাহাড়ের চূড়া থেকে নিচের খাদ পর্যন্ত সবই দেখা যাবে একটি ছবিতে। যিনি দেখছেন, তিনি অনুভব করতে পারবেন, তিনিও যেন সেই জায়গাতেই পৌঁছে গেছেন। অর্থাৎ ফেসবুকে ছবি পোস্ট করার মজা যে আরো কয়েকগুণ বেড়ে গেল, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

সুতরাং এবার ৩৬০ ডিগ্রি ছবি শেয়ার করুন ফেসবুকে। ৩৬০ ছবি তোলার জন্য স্মার্টফোনের ক্যামেরার সেটিংসে প্যানোরমা অপশনটি ব্যবহার করুন। এর সাহায্যে এ ধরনের ছবি তোলা সম্ভব। কিংবা মোবাইলে ৩৬০ ক্যামেরা অ্যাপ ডাউনলোড করে নিন। ব্যস! তারপরই ইচ্ছেমতো ছবি আপলোড করে বন্ধুদের চমকে দিন!






মন্তব্য চালু নেই