মেইন ম্যেনু

ফেসবুকে ভিডিও আপলোড করে আয় করুন

অচিরেই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও আপলোড করে আয় করার সুযোগ মিলবে। ফেসবুক এজন্য বাণিজ্যিক ভিডিও ফিড চালু করতে যাচ্ছে। ফলে ফেসবুক ব্যবহারকারী কেনো ভিডিও আপলোড করলে সেটি যদি বেশি সংখ্যক মানুষ দেখে এবং শেয়ার করে তবে ফেসবুক অর্থ দেবে। ভিডিও আপলোডকারী পাবেন শতকরা ৫৫ ভাগ। ফেসবুকে নেবে শতকরা ৪৫ ভাগ।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে প্রতিদিন ফেসবুকে ৪০০ কোটি ভিডিও প্রচার হয়। ফেসবুকে জনপ্রিয় হয়ে উঠেছে ভিডিও পোস্ট। যা কিনা ইউটিউবের জন্য হুমকি স্বরূপ। আইএইচএস কনসালটেন্সির বিজ্ঞাপন বিশেষজ্ঞ এলেনি ম্যারোলি জানিয়েছেন, ফেসবুকে বাড়ছে ভিডিও স্পেস। ব্যবহারকারীরা ফেসবুকে পোস্ট হওয়া ভিডিও উপভোগ করছেন।

২০১৪ সালের তথ্য মতে ফেসবুক ভিডিওর জনপ্রিয়তা ইউটিউবেও ছাড়িয়ে গেছে। ফলে ফেসবুক ভিডিও ইউটিউবের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। এ বছরের জুনে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সম্প্রচার মাধ্যম এইচবিও এক ঘোষণায় জানিয়েছিল তারা তাদের কিছু অনুষ্ঠানের ভিডিও ফেসবুকে প্রচার করবে। ফেসবুক ব্যবহারকারীর এটিতে ভিডিও আপলোড করে অর্থ পেলে তারা এটি করতে আরও উৎসাহিত হবে বলে মনে করছে ফেসবুক।

যদিও ইউটিউবে আপলোড করা ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শিত হলে আপলোডকারীকে বিজ্ঞাপন থেকে অর্জিত অর্থের ৫৫ শতাংশ দেয়া হচ্ছে। ফেসবুকও একেই হারে অর্থ দিতে প্রস্তুত রয়েছে।






মন্তব্য চালু নেই