মেইন ম্যেনু

ফেসবুকে মুসলমান-বৌদ্ধ সংঘাত সৃষ্টির ‘উস্কানি’, আটক ১

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ ইন্টারনেটের বিভিন্ন মাধ্যমে উস্কানি দিয়ে মুসলমান ও বৌদ্ধ সম্প্রদায়ের মধ্যে দ্বন্দ্ব ও সংঘাত সৃষ্টির চেষ্টার অভিযোগে এসএম সাখাওয়াত হোসেন নামে একজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রাজধানীর পল্টন এলাকা থেকে মঙ্গলবার রাতে তাকে আটক করা হয়।

ঢাকা মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (মিডিয়া) মো. মুনতাসিরুল ইসলাম বলেন, ‘আটক ব্যক্তি গত কয়েকদিন ধরে ফেসবুক ও অনলাইনের বিভিন্ন মাধ্যমে মুসলমান ও বৌদ্ধ সম্প্রদায়ের মধ্যে দ্বন্দ্ব ও সংঘাত সৃষ্টির চেষ্টা করছে।’

ডিএমপি মিডিয়া সেন্টারে বুধবার বেলা সাড়ে ১১টায় এ বিষয়ে বিস্তারিত জানাতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলেও তিনি জানান।

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের নির্যাতন ও গণহত্যার অভিযোগে বেশ কয়েক মাস ধরেই ফেসবুকসহ সামাজিক যোগাযোগের অন্য মাধ্যমগুলোতে চলছে ব্যাপক লেখালেখি। পক্ষে-বিপক্ষে প্রকাশ করা হচ্ছে নানা মত, ছবি ও মন্তব্য। মিথ্যা ছবি আপলোড করার অভিযোগেও চলছে বিস্তর বিতর্ক।

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর গত কয়েক বছর ধরে নির্বিচারে অত্যাচার ও গণহত্যার অভিযোগ উঠেছে। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোও এ নিয়ে বেশ সোচ্চার।

অত্যাচারে অতিষ্ট হয়ে সম্প্রতি হাজার হাজার রোহিঙ্গা মুসলমান সাগরপথে মালয়েশিয়া যেতে পথিমধ্যে প্রাণ হারিয়েছেন। শত শত রোহিঙ্গাকে থাইল্যান্ডের জঙ্গলে আটকে রেখে আদায় করা হয়েছে মুক্তিপণ। সেখানেও মারা গেছেন অসংখ্য মানুষ।






মন্তব্য চালু নেই