মেইন ম্যেনু

ফেসবুক লগআউট না করে পর্নো দেখলে যা হয়

নিজের ব্যক্তিগত ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট কম্পিউটার বা স্মার্টফোনে ফেসবুক ব্যবহারের পর অনেক সময়ই তা লগআউট করা হয়না। অনেকেই এমনটা করে থাকেন। বিশেষ করে মোবাইলে যারা ফেসবুক ব্যবহার করেন, তাদের বেশিরভাগই নিজের প্রোফাইল লগআউট করেন না। অথচ লগআউট করাটা জরুরি।

কেননা ফেসবুকে লগইন থাকাকালীন অন্য ওয়েবসাইট থেকে পর্নো ছবি বা যৌনতা সংক্রান্ত কোনো ভিডিও বা ছবি দেখলে, পরবর্তীতে বিভিন্ন ওয়েবসাইট ভিজিটে যৌনতামূলক বিজ্ঞাপন এসে জুড়ে বসে।

উদাহরণস্বরুপ, ল্যাপটপ বা মোবাইল থেকে ফেসবুকে আপনি লগইন রয়েছেন। একই সময় অন্য একটি ওয়েবসাইট থেকে আপনি পর্নো ভিডিও দেখছেন। আপনি কোন কোন ওয়েবসাইটগুলো ব্রাউজ করছেন তা সংরক্ষণ থাকে ফেসবুকে। ফলে লগআউট না থাকায় আপনার বিস্তারিত তথ্য চলে যায় যৌনতা সংক্রান্ত ওয়েবসাইটগুলোতে। আপনার নাম, ই-মেইল আইডি, কী কী সাইট আপনি বেশি ভিজিট করেন ইত্যাদি ইত্যাদি।

ফেসবুক যেহেতু যৌনতামূলক বিজ্ঞাপন থেকে সুরক্ষিত। তাই প্রোফাইল পেজে এ ধরনের কিছু চোখে পড়বে না। কিন্তু ফেসবুক লগইন থাকার কারণে বাকি পর্ন ওয়েবসাইটগুলো আপনার সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নেওয়ায়, কাজের ক্ষেত্রে যেসব ওয়েবসাইটগুলো প্রতিদিন আপনাকে ব্যবহার করতে হয়, সেসব ওয়েবসাইটে যৌনতা সংক্রান্ত বিজ্ঞাপন ভেসে উঠবে।

সুতরাং বুঝতেই পারছেন ফেসবুকের মাধ্যমে আপনার ব্যক্তিগত জীবনে অনায়াসেই উঁকি মারতে পারে পর্নো ওয়েবসাইটগুলো। তাই ফেসবুক লগআউট করে ফেলুন।






মন্তব্য চালু নেই