মেইন ম্যেনু

ফ্রান্সের পিঙ্ক নগরী তুলুজ প্রবাসীদের শীতকালীন আনন্দ ভ্রমন অনুষ্ঠিত

ওমর ফারুক, ফ্রান্স থেকে: বিপুল সংখ্যক তুলুজ প্রবাসীদের উপস্থিতে স্পেন ও ফ্রান্সের সীমান্তবর্তী দেশ পাহাড়ঘেরা ও বরফে আচ্ছাদিত এন্ডোরাতে শীতকালীন আনন্দ ভ্রমন করেছে। ফ্রান্সের পিঙ্ক নগরী খ্যাত তুলুজ প্রবাসীরা গতকাল রোববার দিন ব্যাপী শীতকালীন এ আনন্দ ভ্রমন করে।

তুলুজ শহর থেকে আনন্দ ভ্রমনে যাত্রার প্রাক্কালে মার্ক রায় এর উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, তুলুজ প্রবাসী কমিউনটি নেতা আলী হোসেন ,আবুল কালাম,শওকত হোসেইন বিপু ,ওসমান হোসেইন মনির,হারুনুর রশিদ,আকাশ ,আব্দুল বাতেনসহ কমিউনিটির নেতারা।এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বিশিষ্ট সাংবাদিক ও লেখক মাসুদুল হাসান রনি,প্যারিস – বাংলা প্রেস ক্লাবের সভাপতি আবু তাহির,সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেল,প্রচার সম্পাদক নয়ন মামুন।

বক্তারা বলেন, এরকম আনন্দ ভ্রমনের মাধ্যমে তুলুজে বসবাসকারী বাংলাদেশী কমিউনিটিদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক গড়ে তুলে ও সম্প্রীতি স্থাপনের মাধ্যমে প্রবাসীদের সকল সমস্যা সমাধানে ভুমিকা রাখা সম্ভব।সেই সাথে প্রবাসে বাংলাদেশের ভাষা,সাহিত্য,সংস্কৃতি তুলে ধরতে সহজ হবে।

আনন্দ ভ্রমণের ফাকে সিরাজুল ইসলাম ও সুমন মহিউদ্দিন এর উপস্থাপনায় মহিলা ও শিশুদের চকলেট দৌড়,হাড়ি ভাঙ্গা, দেশীয় পিঠা,ছড়া ,কবিতা,গান,কৌতুকসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্টিত হয় এবং পরে কমিউনিটি নেতাদের উপস্থিতিতে পুরস্কার বিতরণ করা হয়।

আয়োজকদের পক্ষ্ থেকে এ সময় সবাইকে ধন্যবাদ জানিয়ে আগামী দিনের পথ চলতে তুলুজবাসীর সকল সৃজনশীল কর্মকান্ডে সবার অংশ গ্রহণ ও সহযোগিতা কামনা করেন ।






মন্তব্য চালু নেই