মেইন ম্যেনু

ফ্রান্সে কমিউনিটি নের্তৃবৃন্দ ও ব্যবসায়ীদের সম্মানে ইসলামিক সেন্টারের ইফতার মাহফিল

ফ্রান্সে বসবাসরত কমিউনিটি নের্তৃবৃন্দ ও ব্যবসায়ীদের সম্মানে ইফতার মাহফিল করেছে বাংলাদেশী কমিউনিটির সর্ববৃহত সংগঠন বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টার।

গত রোববার ৭ রমাদান প্যারিসের অভিযাত লা-গ্লোব এলাকায় প্রতিষ্ঠানটির হলরুমে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সেন্টারের প্রেসিডেন্ট আবু তাহের সরকারের সভাপতিত্বে ও সেক্রেটারি খন্দকার হোসাইনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রাঙ্কো বাংলা কালচারাল অ্যাসোসিয়েশনের সভাপতি খান হাবিবুর রহমান ।

তিনি তার বক্তব্যে বলেন, কুরআন নাযিলে মাস রমযান থেকে আমাদের শিক্ষা নিয়ে জীবন পরিচালনা করতে হবে। কারণ আল্লাহর নির্দেশিত ও রাসুল ( সাঃ ) প্রদর্শিত পথে না চললে দুনিয়াতে দুঃখ, দুর্দশা ও অশান্তি ছাড়াও পরকালে কঠিন শাস্তি ভোগ করতে হবে। তিনি আরও বলেন পারিবারিক ও সামাজিক শান্তির ক্ষেত্রে কোরআন ও রাসুলের সুন্নাহ অনুসরণের কোনো বিকল্প নেই ।

বাংলাদেশ কমিউনিটি মসজিদের সভাপতি আবু তাহের বলেন, ফ্রান্সে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির সন্তানদের নৈতিকতার ওপর টিকিয়ে রাখতে ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামী সেন্টার প্রতিষ্ঠা করা হয়েছে। আমাদের সন্তানরা এখান থেকে ইসলামের সঠিক শিক্ষা গ্রহণ করছে। ইসলামী জ্ঞানের আলোই আলোকিত করছে নিজেদের জীবন। কমিউনিটির স্বার্থে এ প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখার দায়িত্ব আমাদের সবার। অন্যথায় পরবর্তী প্রজন্ম ইসলামের সঠিক জ্ঞানার্জন থেকে বঞ্চিত হবে। এসময় বক্তারা রমযানের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে বিশদ আলোচনা করেন।

13444538_1040163632743351_789726529_n

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফ্রাঙ্কো বাংলা অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জনাব জালাল আহম্মেদ, সেন্টারের সাবেক সভাপতি জনাব সিরাজুল ইসলাম সালাহউদ্দিন।

বিশিষ্ঠজনদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমান, সাবেক সভাপতি সিরাজ উদ্দিন, যুগ্ম সম্পাদক রেজাউল করীম, ইউ এম প্রেসিডেন্ট আনিস মুহাম্মদ, প্যারিস ভিশন সম্পাদক আবদুল মান্নান আজাদ, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম আজাদ, ফার্মাসিস্ট ফয়েজ আহমদ, এনামুল হক, নাজমুল হক, জাকির হোসেন ও আবদুল কুদ্দুস।






মন্তব্য চালু নেই