মেইন ম্যেনু

ফ্রান্সে কারখানায় ‘জঙ্গি’ হামলা, একজনের মুণ্ডু বিচ্ছিন্ন

ফ্রান্সের লিয়ঁ শহরে একটি কারখানায় সন্দেহভাজন জঙ্গি হামলায় একজন নিহত এবং আরো কয়েকজন আহত হয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, নিহতের দেহ থেকে মাথা আলাদা হয়ে গেছে। তবে তার শিরোশ্চ্ছেদ ঘটানো হয়েছে কি-না সে বিষয়ে পুলিশ নিশ্চিত নয়।

স্থানীয় সময় শুক্রবার সকাল ১০টার দিকে সাঁ কোঁতা ফেলাভিয়ে এলাকায় এয়ার প্রোডাক্টস নামের একটি আমেরিকান কোম্পানির কারখানায় এ ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, হামলাকারীরা গাড়ি নিয়ে কারখানা প্রাঙ্গণে ঢুকে একটি গ্যাস ক্যানিস্তারে বিস্ফোরণ ঘটায় এবং আরবি হরফ লেখা একটি পতাকা পুঁতে রেখে যায়।

ফরাসি পুলিশের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, এ ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে কাস্টডিতে নেয়া ওই ব্যক্তির কোনো পরিচয়পত্র নেই এবং সে সন্ত্রাস-বিরোধী পুলিশের সঙ্গে কথা বলতেও অস্বীকৃতি জানিয়েছে।

ফ্রানেরস স্বরাষ্ট্রমন্ত্রী বেরনা কাজন্যুভ হামলার খবর পেয়ে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছেন।লিয়ঁ শহরের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

হামলার ঘটনাটি নিশ্চিত হলে এ বছর ফ্রান্সে এটি হবে বড় ধরনের দ্বিতীয় জঙ্গি হামলার ঘটনা। এর আগে জানুয়ারিতে বিদ্রুপাত্মক ম্যাগাজিন শার্লি এবদু এবং একটি ইহুদি খাবারের দোকানে জঙ্গি হামলায় ১৭ জন নিহত হয়েছিল। ওই ঘটনার প্রায় ছয়মাস পর এ হামলা হল।

ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ ব্রাসেলসের ইইউ সম্মেলন শেষ করে বিকালেই ফ্রান্সে ফিরে আসছেন। রওনা হওয়ার আগে তিনি একটি সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছে বিবিসি।






মন্তব্য চালু নেই