মেইন ম্যেনু

ফ্রান্স হামলা: ফেসবুকের কল্যাণে মা ফিরে পেলো ৮ মাসের সন্তান

ফ্রান্সের নিস শহরটি অভিজাত শহর হিসাবে পরিচিত।এখানকার রাস্তাঘাট বাড়ি ঘর সব কিছুই গোছালো ও শিমছাম।শহরটি রীতিমত ঝকঝকে তকতকে। ফ্রান্সের ধনিক শ্রেণির সদস্যরাই সাধারণ এই শহরে বাস করেন। এখানকার নিরাপত্তা ব্যবস্থাও তুলনামূলক বেশি।শহরের অধিবাসীরা তাই প্রাণখুলে বাস্তিল উৎসবের রাতে শহরের রাস্তায় বের হয়েছিলেন।বাবা-মায়ের হাত ধরে ছোট ছোট ছেলে মেয়েরাও এতে শামিল হন।হঠাৎ ৮০ কিলোমিটার বেগে ছুটে আসে বিস্ফোরক ও অস্ত্র বোঝাই একটি লরি। প্রায় ২ কিলোমিটার পর্যন্ত রাস্তা জুড়ে মানুষকে নির্বিচারে পিষে মারে ট্রাকটি। সে সঙ্গে ট্রাকের ভিতর থেকে চালানো হয় এলোপাথারি গুলি।

এই সবের মধ্যেই আট মাসের পুত্র সন্তানের থেকে আলাদা হয়ে যান মা তিয়াভা বেনঁ। ছেলেকে কোথাও খুঁজে না পেয়ে তিনি সাহায্য নেন সোশ্যাল নেটওয়র্কিং সাইটের। ফেসবুকে ছেলের একটি ছবি পোস্ট করে সবাইকে অনুরোধ জানান, যদি কোথাও এই শিশুকে পাওয়া যায় তাহলে যেন তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। ২১ হাজারেরও বেশি বার তাঁর এই পোস্টটি শেয়ার করা হয়।

বেশ কিছুক্ষণ পরে তিনি ফেসবুক আপডেটে লেখেন, ফিরে পেয়েছেন ছেলেকে। আতঙ্কের মধ্যে কোনও ব্যক্তি খুঁজে পেয়েছিলেন ছোট্ট ছেলেকে। পরে তিয়াভা বেনঁ-র পোস্ট দেখে তিনি যোগাযোগ করেন তিয়াভা-র সঙ্গে। ফিরিয়ে দেন তাঁর সন্তানকে। বাস্তিল দিবসে ফ্রান্সের নিস শহরে ভয়াবহ জঙ্গি হামলায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৪ জনের। গুরুতর আহত হয়েছেন ১৫০-র বেশি মানুষ।






মন্তব্য চালু নেই