মেইন ম্যেনু

ফ্লিনের ব্যাপারে ট্রাম্পকে সতর্ক করেছিলেন ওবামা

গত বছরের নভেম্বরে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে মাইকেল ফ্লিনকে নিয়োগ দেওয়ার ব্যাপারে নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সতর্ক করেছিলেন। সোমবার হোয়াইট হাউজ এ তথ্য নিশ্চিত করেছে।

নির্বাচনে ট্রাম্প বিজয়ী হওয়ার ৪৮ ঘন্টারও কম সময়ের মধ্যে ওভাল অফিসে এক সাক্ষাতে ট্রাম্পকে ফ্লিনের ব্যাপারে সতর্ক করেছিলেন ওবামা।

কিন্তু ওবামার সে পরামর্শ উপেক্ষা করে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত জেনারেল মাইকেল ফ্লিনকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টার মতো একটি স্পর্শকাতর পদে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেন ট্রাম্প। তবে তাকে নিয়োগ দেয়ার ব্যাপারে ওবামা যখন ট্রাম্পকে সতর্ক করেন তখনও রুশ রাষ্ট্রদূতের সঙ্গে ফ্লিনের গোপন বৈঠকের বিষয়টি প্রকাশিত হয়নি।

গত ফেব্রুয়ারিতে রাশিয়ার বিরুদ্ধে আরোপিত মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে রুশ রাষ্ট্রদূতের সঙ্গে আলাপ করার এবং সেই আলাপের ব্যাপারে ভাইস প্রেসিডেন্টকে ভুল তথ্য দেওয়ার বিষয়টি প্রমাণ হওয়ার পর ফ্লিনকে বরখাস্ত করেন ট্রাম্প।

২০১৪ সালে ফ্লিনকে আমেরিকার ডিফেন্স ইন্টেলিজেন্স কমিটির প্রধানের পদ থেকে অপসারণ করেছিল ওবামা প্রশাসন । ২০১৬ সালে তিনি ট্রাম্পের নির্বাচনী শিবিরে যোগ দেন। তখন থেকেই প্রেসিডেন্ট বারাক ওবামার কঠোর সমালোচকে পরিণত হয়েছিলেন ফ্লিন।






মন্তব্য চালু নেই